একসপ্তাহের ১৩ শিশুর মৃত্যু, চাঞ্চল্যকর রিপোর্ট রায়গঞ্জ মেডিকেলে

20

মহানগর ডেস্ক: শিশু মৃত্যুর প্রবণতা বেড়ে চলেছে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে। ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে হাসপাতাল চত্বরে। যদিও গোটা বিষয়টি মানতে অস্বীকার করেছেন হাসপাতাল সুপার। বলেছেন, সম্পূর্ণটাই গুজব ছড়াচ্ছে।

জানা গিয়েছে, ৭ দিনে ১৩ জন শিশুর মৃত্যু হয়েছে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে। আর গত ২৪ ঘন্টাতেই ৩ জন শিশুর মৃত্যু হয়েছে রায়গঞ্জের এস.এন.সি.ইউ তে। ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। হাসপাতালে রোগীর পরিবার সূত্রে খবর মৃত শিশুদের অনেকেরই শ্বাসকষ্ট জনিত সমস্যা ছিল। কিন্তু গোটা বিষয়টি মানতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ। রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিক্যাল সুপারিন্টেন্ডেন্ট কাম ভাইস প্রিন্সিপ্যাল প্রিয়ঙ্কর রায় বলেন, ‘যাঁরা মারা গিয়েছেন তাঁদের বাঁচানো যেত না। এই সদ্যোজাতরা প্রত্যেকেই অপরিণত ছিল। অপরিণত শিশুদের সবসময় বাঁচানো যায় না। তাই এ নিয়ে নতুন করে উদ্বেগের কিছু নেই।’

যদিও মৃত এক শিশুর পরিবারের দাবি, ‘১৫ দিন আগে সুস্থ এক পুত্রসন্তানের জন্ম হয়েছিল। কিন্তু হঠাৎই দিন দুয়েক আগে শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দেওয়ায়, হাসপাতালে নিয়ে আসা হয়। আর তারপরেই ভর্তি নিয়ে নেওয়া হয় হাসপাতালের তরফ থেকে। তারপর শিশুটির মৃত্যু হয়।’ তবে শিশুটি সুস্থ ছিল বলে মানতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁদের দাবি, শিশুটির আগে থেকেই রোগ ছিল।

এহেন অবস্থায় শিশু মৃত্যুকে ঘিরে আতঙ্ক তৈরি হয়েছে হাসপাতালে শিশুর চিকিৎসা করাতে নিয়ে আসা পরিবারের কাছে। ওদিকে কোভিড ভর্তি ১৫ জন শিশুর মধ্যে এদিন ৩ জনের মৃত্যু হয়েছে।