দিনের পর দিন যৌন নির্যাতনের জেরে সুইসাইড ছাত্রীর, অভিযুক্তের ফাঁসির দাবি এপি মহিলা কমিশনের চেয়ারপার্সনের

29

মহানগর ডেস্ক: শনিবার দিন সন্ধ্যায় বিজয়ওয়াড়া শহরের ভবানীপুরম এলাকায় একটি দুর্ঘটনা ঘটে গিয়েছে। এদিন ওই এলাকায় একটি ১৩ বছরের মেয়ে নিজের অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের ছাদ থেকে ঝাঁপ দিয়ে সুসাইড করেছে। রবিবার দিন পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, মেয়েটি ‘সুসাইড নোটে’ লিখে রেখে গেছে যে, ৪৯ বছর বয়সী রিয়েল এস্টেট ব্যবসায়ী বিনোদ জৈন তার যৌন নির্যাতন করেছে।

বিজয়ওয়াড়া শহরের ভবানীপুর এলাকার সেই মেয়েটি ক্লাস নাইনের ছাত্রী। সুসাইড করার আগে একটি চিঠি লিখে রেখে গেছে সে। সেখানে অভিযোগ করেছে যে, ওই একই অ্যাপার্টমেন্টের এক ব্যক্তি তার যৌন নির্যাতন করেছেন। এই বিষয়ে স্থানীয় সহকারী পুলিশ কমিশনার কে হনুমন্ত রাও জানিয়েছেন, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, কয়েক মাস ধরে মেয়েটিকে বিনোদ জৈন যৌন নির্যাতন করছিলেন বলে অভিযোগ আছে । তাঁর মতে, যন্ত্রণা প্রকাশ করতে না পেরে সম্ভবত এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে ১৩ বছর বয়সী সেই মেয়ে।

পাশাপাশি ধর্ষিতার দাদার অভিযোগের ভিত্তিতে ভবানীপুর পুলিশ POCSO আইনের অধীনে এবং ভারতীয় দণ্ডবিধির ৩০৬ ও ৩৫৪(A) ধারার অধীনে মামলা নথিভুক্ত করেছে। মামলার তদন্ত অব্যাহত রয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সহকারী পুলিশ কমিশনার। এদিকে অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন এপি মহিলা কমিশনের চেয়ারপার্সন।

১৩ বছরের ওই মেয়েকে আত্মহত্যায় প্ররোচিত করার জন্য অভিযুক্তকে ফাঁসিতে ঝুলিয়ে দিলেও দোষের কিছু নেই বলে মন্তব্য তাঁর। অন্যদিকে রাজ্যের এনডাউমেন্ট মন্ত্রী ভি এস রাও, যার বিধানসভা কেন্দ্রের অধীনে ঘটনাটি ঘটেছে তিনিও এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন।