Home Featured Soldiers Missing: কেটে গিয়েছে ১৪ দিন, ভারত-চীন সীমান্ত থেকে নিখোঁজ ২ জওয়ান

Soldiers Missing: কেটে গিয়েছে ১৪ দিন, ভারত-চীন সীমান্ত থেকে নিখোঁজ ২ জওয়ান

by Anamika Nandi
Soldiers Missing: কেটে গিয়েছে ১৪ দিন, ভারত-চীন সীমান্ত থেকে নিখোঁজ ২ জওয়ান

মহানগর ডেস্ক: দু’সপ্তাহ পরও খোঁজ পাওয়া যাচ্ছে না দুই ভারতীয় জওয়ানের (Indian Soldier)। চিন (Chin) সীমান্তের কাছে নিরাপত্তার দায়িত্বে ছিলেন হরেন্দ্র নেগি ও প্রকাশ সিং রানা নামের দুই জওয়ান। গত ২৮ মে নিখোঁজ হয়েছেন তাঁরা দুজনেই। তবে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে কোনও বিবৃতি সামনে আসেনি।

সর্বভারতীয় এক সংবাদমাধ্যম সূত্রে, সপ্তম গারওয়াল রাইফেলের জওয়ান ছিলেন রানা ও নেগি‌। অরুণাচল প্রদেশের কাছে ভারত-চিন সীমান্তের থাকলা পোস্টে কর্মরত ছিলেন তাঁরা। প্রকাশ সিং রানার স্ত্রী মমতা রানা জানিয়েছেন, সেনাবাহিনীর পক্ষ থেকে তাঁকে ২৯ মে ফোন করে। বলা হয়, তাঁর স্বামীর খোঁজ পাওয়া যাচ্ছে না। এরপর জুনের ৯ তারিখ জানানো হয়, মনে করা হচ্ছে দুই জওয়ানই নদীতে ডুবে গিয়েছেন। এখন প্রায় ১৪ দিন কেটে গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও খোঁজ পাওয়া যায়নি। দুই সন্তান অনুজ ও অনামিকাকে নিয়ে স্বামীর অপেক্ষায় রয়েছেন স্ত্রী মমতা রানা।

আরও পড়ুন: হাওড়া অশান্তির ঘটনায় গ্রেফতার মোট ৫৩ জন

এদিকে হরেন্দ্র নেগির স্ত্রী পুনম নেগি জানিয়েছেন, তিন বছর আগেই বিয়ে হয়েছিল তাঁদের। ১ বছরের সন্তানও রয়েছে। অন্যদিকে উত্তরাখণ্ডের সাহসপুরের বিজেপি বিধায়ক দেখা করেছেন প্রকাশ সিং রানার পরিবারের সঙ্গে। যাবতীয় সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। বলেছেন, কেন্দ্রীয় প্রতিরক্ষা প্রতিমন্ত্রী অজয় ভাটের সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন এবং তিনি যথাসম্ভব সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।

চলতি বছরেই অরুণাচল প্রদেশে নিখোঁজ হয়ে গিয়েছিল এক কিশোর। এক সপ্তাহ পরে সেনাবাহিনী জানায়, চিনের লালফৌজ তাঁকে বন্দী বানিয়ে রেখেছে। পরবর্তীতে দুই দেশের সেনা ও কূটনৈতিক স্তরে আলোচনার পর কিশোরকে ফিরিয়ে আনা হয় দেশে। মনে করা হচ্ছে, জওয়ানদের সঙ্গেও একই ঘটনা ঘটতে পারে। তবে এই মুহূর্তে কোনও খবরই পাওয়া যায়নি তাঁদের। প্রাথমিকভাবে আন্দাজ করা হচ্ছে, তাঁরা নদীতে ডুবে যেতে পারেন।

You may also like