Home Featured India-China Border: ভারত-চিন সীমান্তে নিখোঁজ ১৯ জন শ্রমিক, চলছে তল্লাশি 

India-China Border: ভারত-চিন সীমান্তে নিখোঁজ ১৯ জন শ্রমিক, চলছে তল্লাশি 

by Anamika Nandi

মহানগর ডেস্ক: চিন সীমান্ত (India-China Border) সংলগ্ন দামিন এলাকার রাস্তা তৈরীর কাজ করতে অসম-অরুণাচল প্রদেশ থেকে গিয়েছিলেন শ্রমিকরা। এবার জানা গিয়েছে, সেখানে নিখোঁজ প্রায় ১৯ জন ভারতীয় শ্রমিক। চিনের ভূখণ্ড থেকে মাত্র ৮০ কিলোমিটার দূরে ঘটনাটি ঘটেছে। স্থানীয় বাসিন্দাদের ধারণা, মৃত্যু হয়েছে সকলের। তবে নিশ্চিতভাবে এখনই কিছু বলা যাচ্ছে না।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে এই বিষয়ে কিছুই জানানো হয়নি। তল্লাশি চলছে এলাকাজুড়ে। গত সপ্তাহ থেকেই নিখোঁজ শ্রমিকের দল। জানা গিয়েছে, এক ঠিকাদারের অধীনে কাজ করছিলেন তাঁরা। সেই ঠিকাদারের অভিযোগ, গত ৫ জুলাই থেকে খোঁজ মিলছে না শ্রমিকদের। তাঁর দাবি, ঈদ উপলক্ষে শ্রমিকের দলকে বাড়ি যেতে না দেওয়ায়, রাগে কাজ ছেড়ে পালিয়ে গিয়েছেন তাঁরা।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, কুমে নদীতে ডুবে গিয়েছেন সকল শ্রমিক। তথ্যের সত্যতা যাচাই করতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। এদিকে পুলিশের অনুমান, জঙ্গল পেরিয়ে পালানোর চেষ্টা করেছিলেন শ্রমিকের দল। সেই সময় তাঁরা পথ হারিয়ে নিখোঁজ হয়েছেন। তবে কারোর মৃত্যুর কথা জানানো হয়নি। কুমের ডেপুটি কমিশনার নিঘি বেঙ্গিয়া বলেছেন, ‘এইটুকুনি বলতে পারি নিখোঁজ হয়েছেন ১৯ জন শ্রমিক। সকলের মৃত্যু হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় খবর ছড়িয়েছে। সেই কথা যাচাই করতে পুলিশবাহিনী পাঠানো হয়েছে। পাহাড় এবং জঙ্গল থাকার কারণে অত্যন্ত দুর্গাম ওই এলাকা। কিন্তু তাও তল্লাশি জারি রয়েছে’।

মূলত দামিন হেড কোয়ার্টারের সঙ্গে দুর্গম গ্রামগুলির সংযোগকারী রাস্তা তৈরির কাজ করছিলেন ওই শ্রমিকের দল। কিন্তু আচমকাই নিখোঁজ হয়েছেন তাঁরা। যাদের মধ্যে সাত জনের পরিবারের পক্ষ থেকে অসম পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

You may also like