Pulwama: পুলওয়ামায় গ্রেনেড হামলায় আহত ২ পরিযায়ী শ্রমিক , মৃত ১

30

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার পুলওয়ামায় (Pulwama) ফের জঙ্গি হামলায় মৃত ১ পরিযায়ী শ্রমিক। স্বাধীনতা দিবসের আগে সন্ত্রাসবাদী হামলা (Terror attack) নিয়ে সতর্কতা জারি করেছে ইন্টেলিজেন্স ব্যুরো। আর তারপরেই জঙ্গি হামলার ঘটনায় প্রাণ হারিয়েছেন পরিযায়ী শ্রমিক।

ঘটনা প্রসঙ্গে পুলিশ জানিয়েছে, “পুলুওয়ামার গাড়ুরা জঙ্গিরা এদিন পরিযায়ী শ্রমিকদের লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে। মৃত্যু হয়েছে এক শ্রমিকের। স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও দু’জনকে”। সূত্র অনুযায়ী, মৃত শ্রমিকের নাম মহম্মদ মুমতাজ। বিহারের সাকোয়া পারসা এলাকার বাসিন্দা তিনি। আহত শ্রমিকরাও বিহারেরই বাসিন্দা। আহত ব্যক্তিদের নাম মহম্মদ আরিফ এবং মহম্মদ মজবুল। এদিকে এখনও পর্যন্ত জানা যায়নি, কোন জঙ্গি গোষ্টি হামলা চালিয়েছে। তদন্ত জারি রয়েছে।

ঘটনায় শোক প্রকাশ করেছেন কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহা। তাঁর কথায়, “শ্রমিকদের উপর যে জঙ্গি হামলা হয়েছে তার তীব্র নিন্দা করছি। মৃত শ্রমিকের পরিবারের প্রতি আমার সমবেদনা জানাই। আহতরা তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুক, এই কামনা করি। সকল মানুষকে আশ্বস্ত করে বলতে চাই, দোষীদের কড়া শাস্তি দেওয়া হবে”।

উল্লেখ্য, ২০১৯-এর মার্চে কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চল বলে ঘোষণা করা হয়। তারপর থেকেই দিনটিকে কাশ্মীরের ইতিহাসে অন্ধকার দিন বলে মনে করে স্থানীয় রাজনৈতিক দলগুলি। আর তারপর থেকেই জঙ্গি হামলায় টার্গেট হয়েছে সেখানের পরিযায়ী শ্রমিকরা। বারবার হামলা চালানো হয়েছে কাশ্মীরি পণ্ডিতদের উপরে। প্রাণভয়ে অনেকেই কাজকর্ম বন্ধ করে দিয়েছেন। নিরাপত্তার অভাব বোধ করায় জম্মুতে ফিরে এসেছেন অধিকাংশ। এদিকে বৃহস্পতিবার আইবির জানিয়েছে, স্বাধীনতা দিবসে লালকেল্লায় জঙ্গি হামলা হতে পারে। সেই কারণে সতর্ক করা হয়েছে দিল্লি পুলিশকে। কাশ্মীরেও একই সতর্কতা জারি করা হয়েছিল।