Home Featured Terror attack in Kashmir: আবারও রক্তাক্ত উপত্যকা! পণ্ডিতের পর গ্রেনেডে ঝাঁঝরা ২ পরিযায়ী শ্রমিক

Terror attack in Kashmir: আবারও রক্তাক্ত উপত্যকা! পণ্ডিতের পর গ্রেনেডে ঝাঁঝরা ২ পরিযায়ী শ্রমিক

by Silpika Chatterjee

মহানগর ডেস্ক: সবে ছন্দে ফিরছিল ভূস্বর্গ (kashmir)। তারমধ্যে আবারও শুরু হয়েছে জঙ্গি (Terrorist) উৎপাত। ক্রমশই উপত্যকা জুড়ে ত্রাস সৃষ্টি করতে চাইছে তারা। দেখে দেখে নিশানা বানাচ্ছে সংখ্যালঘুদেরকে। দু’দিন আগেই সোপিয়ানে এক কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুন করেছে কাশ্মীর ফ্রিডম ফাইটার্স এর জঙ্গিরা (Terrorist)। ফের রক্তাক্ত হল কাশ্মীর (Kashmir)। এবার সোপিয়ানের হারমেন এলাকায় গ্রেনেড হামলায় প্রাণ গেছে উত্তরপ্রদেশের দুই বাসিন্দার।

কাশ্মীর পুলিশ টুইট করে জানিয়েছে, সোমবার হারমেন (Kashmir) এলাকায় লাগাতার হ্যান্ড গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। তাদেরই গ্রেনেড হামলাতেই মৃত্যু হয়েছে উত্তরপ্রদেশের কনৌজের দুই শ্রমিক মণীশ কুমার ও রাম সাগর এর। তাঁদের জখম অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয়। পরে গোটা এলাকা ঘিরে ফেলে পুলিশ ও সেনাবাহিনী। পুলিশের অনুমান হামলার পিছনে নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন এলইটি-র হাইব্রিড সংগঠনেরই হাত রয়েছে।

উপত্যকায় ক্রমশই সন্ত্রাস ছড়াচ্ছে জঙ্গিরা। ২০১৯ সালের অক্টোবর থেকে জম্মু-কাশ্মীরে একে একে নিশানা হয়েছে পরিযায়ী শ্রমিকরা। বার বার আক্রান্ত কিংবা মৃত্যু হয়েছে তাদের। গত মাসেই পুলওয়ামার খারপোরা রাতনিপোরায় দুই পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। বান্দিপোরায়ও বিহার থেকে আগত এক পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা।
তাদের পাশাপাশি একাধিক পণ্ডিতদেরকে নৃশংস ভাবে হত্যা করেছে সন্ত্রাসবাদীরা। ১৬ অগস্ট দক্ষিণ কাশ্মীরের এই সোপিয়ানেই খুন করে এক কাশ্মীরি পণ্ডিতকে। জঙ্গিদের গুলিতে আহত হয়েছিলেন তাঁর পরিবারের আরও এক সদস্য। চিতপোরার আপেল বাগানে ঢুকে দুই কাশ্মীরি পণ্ডিতকে লক্ষ্য করে গুলি চালালে ঘটনাস্থলেই মারা যান এক পণ্ডিত। 

You may also like