ফিরে দেখা ২০১৯: আয়ের নিরিখে বলিউডের সেরা পাঁচ সিনেমা

44
kolkata 2019

Highlights

  • ‘কবীর সিং’ আয় করেছে ২৭৮ কোটি টাকা
  • হৃত্বিক রোশন ও টাইগার শ্রফ অভিনীত এই সিনেমা চলতি বছরের সবচেয়ে চর্চিত  ও সর্বাধিক লক্ষীলাভ পাওয়া সিনেমা
  • খন এটাই দেখার ২০১৯ দর্শক দরবারে শুধু নয় বক্স অফিসের বিচারে সেরা পাঁচ সিনেমা কোনগুলি হয়েছে

 

মহানগর ওয়েবডেস্ক: প্রত্যেক বছরেই বলিউড আমাদের হাতে তুলে দেয় একাধিক নতুন ধারার সিনেমা। কখনও বাস্তবকে আয়না বানিয়ে নির্মিত হয় একাধিক সিনেমা। আবার কখনও সত্যিকারের ঘটনাকে অবলম্বন করে বানানো হয় নানা সিনেমা। বর্তমানে বলিউডে সবচেয়ে জনপ্রিয় জনার বায়োপিক ও দেশভক্তির উপর নির্মিত সিনেমা। এছাড়াও বাণিজ্যিক আয়ের জন্য রয়েছে একাধিক মশালাদার সিনেমা। চলতি বছরেও এইসব ধরনের জনারে দর্শক পেয়েছেন নানা পছন্দের সিনেমা, যার মধ্যে কোনও সিনেমা হয়েছে ফ্লপ আবার কোনও সিনেমা হয়েছে হিট। এখন এটাই দেখার ২০১৯ দর্শক দরবারে শুধু নয় বক্স অফিসের বিচারে সেরা পাঁচ সিনেমা কোনগুলি হয়েছে।

১। ‘ওয়ার‘- হৃত্বিক রোশন ও টাইগার শ্রফ অভিনীত এই সিনেমা চলতি বছরের সবচেয়ে চর্চিত  ও সর্বাধিক লক্ষীলাভ পাওয়া সিনেমা। যশ রাজের ব্যানারে বক্স অক্টোবর মাসের মুক্তিতে প্রায় ৩৭৮ কোটি টাকা আয় করেছে ‘ওয়ার’। কোনও গল্প নেই শুধুমাত্র বেশকিছু অ্যাকশন দৃশ্য, দুর্ধর্ষ স্টান্ট ও ভারতীয় সেনার জয়গান। ‘ওয়ার’-কে সফল করে দিয়েছে। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল বানী কাপুরকে।

২। ‘কবীর সিং’– পরিচালক সন্দীপ ভেঙ্গা রেড্ডী তেলেগু ইন্ডাস্ট্রির জনপ্রিয় সিনেমা ‘অর্জুন রেড্ডি’র হিন্দি রিমেক বানিয়ে বাহবা কুড়িয়েছেন। যার জন্য বক্স অফিসে শাহিদ কাপুর ও কিয়ারা আডবানির ‘কবীর সিং’ আয় করেছে ২৭৮ কোটি টাকা। একজন বড়লোক বাবার রগচটা ছেলে যে ভালো সার্জেন কিন্তু নিজের ভালোবাসাকে না পাওয়ার জন্য মাতাল হয়ে যায়। তারপরে গল্প এগোতে থাকে। শাহিদ কাপুরের কেরিয়ারে সবচেয়ে বড় হিট এটা বলাই যেতে পারে।

৩। ‘উরিঃ দ্য সার্জিক্যাল স্ট্রাইক’– ভিকি কৌশলের অভিনয়ে ও সত্য ঘটনা অবলম্বনে এই সিনেমা চলতি বছরে একাধিক জাতীয় পুরস্কার এনে দিয়েছে। ডেবিউ সিনেমা বানিয়ে পরিচালক আদিত্য ধর ও অভিনয়ে জাতীয় পুরস্কার ছিনিয়েছেন ভিকি এই সিনেমার উপর ভর করেই। পাকিস্তানের জঙ্গী সংগঠনের ভারতে উরিতে প্রবেশ করে ভারতীয় সেনাদের হত্যা করার ঘটনার বদলা হিসাবে ভারত প্রথম সার্জিক্যাল স্ট্রাইক করে পাকিস্তানের মাটিতে। ভিকি ছাড়াও এই সিনেমাতে অভিনয় করতে দেখা গিয়েছিল ইয়ামি গৌতম ও কৃতি কুলহারিকে। বক্স অফিসের নিরিখে মোট আয় ২৪৪ কোটি টাকা।

৪। ‘ভারত’– সলমান খানের পাওয়ার ও উপস্থিতি ইদের সবচেয়ে বড় হিট। গল্পের নামে একটা কিছু থাকলেও দর্শকদের সেটার প্রয়োজন হয়নি। কারণ বড়পর্দাট স্বয়ং সলমান খান যার সঙ্গী ক্যাটরিনা কাইফ। আলি আব্বাস জাফরের পরিচালনায় দেশভাগের কথা, উদবাস্তুদের কথা উঠে এসেছে এই সিনেমায়। অন্যান্য চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে জ্যাকি শ্রফ, দিশা পাটানি, নোরা ফাতেহি, সুনীল গ্রুভারকে। বক্স অফিসে মোট আয় ২০৯ কোটি টাকা।

৫। ‘হাউসফুল-৪’– দীপাবলির ম্যাজিক, সপরিবারে দেখার ছবি। পুনর্জন্মের কাহিনী নিয়ে হাজির হয়েছিল ফারহাদ-সামজির ‘হাউসফুল-৪’। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার, ববি দেওয়ল, রীতেশ দেশমুখ, কৃতি খাবারবান্দা, চাঙ্কি পাণ্ডে, জনি লিভার, পূজা হেগড়ে, কৃতি শ্যানন। বক্স অফিসে মোট আয় ২০৬ কোটি টাকা।