রাতে দেখা মিলল না চিকিৎসকের, ১২ ঘণ্টার মধ্যে ২৪ জন করোনা রোগীর মৃত্যু

21

মহানগর ডেস্ক: রাতে দেখা মেলে না কোনও কর্তব্যরত চিকিৎসকের। যার জেরে ১২ ঘণ্টায় গুয়াহাটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ২৪ জনের মৃত্যু হয়েছে। ইতিমধ্যে গুয়াহাটি মেডিক্যাল কলেজে ও হাসপাতালের চিকিৎসকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ নিয়ে আসা হয়েছে।

এই বিষয়ে হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট অভিজিৎ শর্মা বলেন, মৃত রোগীদের বেশিরভাগের অবস্থা গুরুতর। যাঁরা মারা গিয়েছেন, তাঁদের মধ্যে নয় জনকে আইসিইউ-তে ছিলেন। তাঁদের সকলের অক্সিজেনের স্যাচুরেশন লেভেল ৯০ শতাংশের নীচে ছিল। সকলের কো-মর্বিটি ছিল। অক্সিজেন দেওয়ার পরেও অক্সিজেন লেভেল বাড়েনি। মৃত রোগীদের করোনার টিকা নেওয়া ছিল না বলেও জানান নিন। অন্যান্য রোগীরা অভিযোগ করেছেন, রাতের দিকে কোনও চিকিৎসককে দেখতে পাওয়া যায় না।

১২ ঘণ্টার মধ্যে করোনা রোগীর মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন কেশব মহান্ত মধ্যরাতেই। তিনি বৈঠকও করেন বলে জানা গিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন। চিকিৎসকদের অনুপস্থিতির অভিযোগে হাসপাতাল কর্তৃপক্ষ চাপে পড়েছে বলে জানা গিয়েছে। অসমে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ২৫ হাজার ৪৩। এর মধ্যে প্রায় ২০০ জন রোগী গুয়াহাটি মেডিক্যাল কলেজেই ভর্তি রয়েছেন।