Bangladesh Riots: সাম্প্রদায়িক হানাহানি বন্ধে তৎপর হাসিনা প্রশাসন, গ্রেফতার করা হল ৪৫০ অভিযুক্তকে

60

মহানগর ডেস্ক: সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর বাংলাদেশের বিভিন্ন প্রান্তে অতর্কিতে হামলা চালিয়েছে ধর্মীয় উগ্রপন্থীরা। চাপে পড়ে গিয়েছে শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার। কঠোর শাস্তির দাবি তুলে বৃষ্টি মাথায় করে সংগঠিত হয়েছে মিছিল ও মিটিং। এপারের বিদ্বজ্জনেরাও খোলা চিঠি লিখে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়েছেন।

এরই মধ্যে কঠোর পদক্ষেপ গ্রহণ করল বাংলাদেশ প্রশাসন। গত বুধবার থেকে শুরু হওয়া সাম্প্রদায়িক হিংসা সম্পর্কিত ঘটনার প্রেক্ষিতে ৭১টি মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। সোমবার রাত পর্যন্ত কমপক্ষে ৪৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার রাতে পুলিশ সদর দপ্তরের একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ”সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপ কেন্দ্রিক অপ্রীতিকর ঘটনায় এ পর্যন্ত ৭১টি মামলা রুজু হয়েছে। আরও কিছু মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।”

প্রসঙ্গত, গত বুধবার কুমিল্লার এক পূজা মণ্ডপে প্রতিমার কোলে ইসলাম ধর্মাবলম্বীদের ধর্মগ্রন্থ কোরান উদ্ধার করা হয়। এই খবর চাউর হতেই জায়গায় জায়গায় ছড়িয়ে পড়ে সাম্প্রদায়িক হানাহানি। অন্তত ৬ জন সংখ্যালঘুকে খুন করা হয়। রেয়াত করা হয়নি প্রভুপাদের ইসকনকেও।

Also Read:

Ranveer Singh : দীপিকা নন, ভামিকা’র ছবি দেখে আপ্লুত রণবীর, করে বসলেন মন্তব্য

‘ভোটব্যাঙ্ক চলে যাবে তাই মমতা চুপ’, বাংলাদেশের ঘটনায় মুখ্যমন্ত্রীর মৌনতা নিয়ে কটাক্ষ শুভেন্দুর

‘খুন’-এর প্রতিবাদ, আগামীকাল বন্ধ ডাকলেন বিজেপি রাজ্য সভাপতি