মে মাসেই দেশে ভাইরাস আক্রান্তের সংখ্যা ছিল ৬৪ লক্ষ! বলছে সার্ভে

28

মহানগর ওয়েবডেস্ক: দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে উদ্বেগ কমার কোন লক্ষনই নেই। যত দিন যাচ্ছে দিনপ্রতি সংক্রমণ হু হু করে বাড়ছে। এই মুহূর্তে ভারতে ভাইরাস আক্রান্তের সংখ্যা প্রায় ৪৬ লক্ষ। কিন্তু ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিকেল রিসার্চ বা আইসিএমআরের সেরো সার্ভে বলছে, গত মে মাসেই দেশে ভাইরাাস আক্রান্তের সংখ্যা ছিল ৬৪ লক্ষ! চাঞ্চল্যকর এই তথ্য সামনে আসতে হইচই শুরু হয়েছে।

গত মে মাসের ১১ তারিখ থেকে ৪ জুন পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্তে প্রায় ২৮ হাজার মানুষের ওপর সমীক্ষা চালায় আইসিএমআর। তারপরেই এই রিপোর্ট পেশ করা হয়েছে। বলা হয়েছে সম্ভবত, মে মাসেই দেশের মোট প্রাপ্ত বয়স্ক জনসংখ্যার ০.৭৩ শতাংশ মানুষ ভাইরাস আক্রান্ত হয়ে পড়েছিলেন, সেই সংখ্যাটাই ৬৪ লক্ষ। যদিও তাদের মধ্যে অধিকাংশ শরীরেই মিলেছে করোনা অ্যান্টিবডি। যদিও ১৮ বছরের নিচের কারোর নমুনা পরীক্ষা করা হয়নি তখন। সমীক্ষা বলছে, সবচেয়ে বেশি ভাইরাস সংক্রামিত ছিল ১৮-৪৫ বছর বয়সী মানুষরা।

এই সমীক্ষা আরো বলছে, গ্রামীণ এলাকার প্রাপ্তবয়স্কদের মধ্যে প্রায় ৭০ শতাংশ নাগরিকদের শরীরেই মিলেছে ভাইরাসের অ্যান্টিবডি। এই মুহূর্তে দেশের যা আক্রান্তের সংখ্যা, তার থেকেও মে মাসে আক্রান্তের সংখ্যা বেশি ছিল, এই তথ্য প্রকাশ্যে আসতেই ঘুম উড়েছে সকলের।