নিজামুদ্দিনে চিন যোগ! সে দেশ থেকে কমপক্ষে ৯ জন এসেছিলেন দিল্লিতে

40
news international

মহানগর ওয়েবডেস্ক: রাজধানী দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় সমাবেশ নিয়ে দেশে এখন সর্বাধিক পরিমাণ ভাইরাস আতঙ্ক ছড়িয়েছে। একলাফে বেশ খানিকটা বেড়ে গেছে আক্রান্তের সংখ্যা। দেশের বিভিন্ন রাজ্য এবং বাইরের বিভিন্ন দেশ থেকে প্রতিনিধিরা এসে জমায়েত করেছিল নিজামুদ্দিনে। সেই জমায়েতে এবার সন্ধান পাওয়া গেল চিনের! সূত্রের খবর, নিজামুদ্দিনের ওই জমায়েতে চিন থেকে এসেছিলেন অন্তত ৯ জন।

জানা গিয়েছে, নিজামুদ্দিনের ওই ধর্মীয় সমাবেশে যোগ দিয়েছিলেন ৬৭ দেশের প্রায় ২০৪১ জন প্রতিনিধি। এদের মধ্যে বাংলাদেশ থেকে ছিল ৪৯৭, ইন্দোনেশিয়া থেকে ছিল ৫৫৩, থাইল্যান্ড এবং মালয়েশিয়া থেকে ছিল যথাক্রমে ১৫১, ১১৮ জন প্রতিনিধি। একই সঙ্গে জানা গিয়েছে করোনাভাইরাসের প্রথম এপিসেন্টার চিন থেকে দিল্লির এই সমাবেশে যোগ দিতে এসেছিলেন অন্তত ৯ জন। এই খবর সামনে আসার পরেই করোনা আতঙ্ক হু হু করে বাড়ছে ভারতবর্ষে।

অন্যদিকে প্রশাসনের তরফে জানা গিয়েছে, দিল্লির নিজামুদ্দিনের এই ধর্মীয় সমাবেশ কোনওভাবে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। সম্পূর্ণ বিষয়ে তদন্ত করছে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। অন্যদিকে, ধর্মীয় সমাবেশে যোগ দেওয়ার জন্য যাত্রীরা যে ট্রেন করে এসেছেন তার মধ্যে পাঁচটি ট্রেনে বিশেষ নজর রাখা হচ্ছে। সব মিলিয়ে মনে করা হচ্ছে, চিন থেকে আসা প্রতিনিধিদের থেকেই মূলত ভাইরাস নতুন করে ছড়িয়েছে ভারতে।