চলতে চলতে পা ফসকে রেললাইনে, দ্রুত গতিতে ছুটে আসছে ট্রেন…

10

মহানগর ডেস্ক: ফাঁকাই ছিল ষ্টেশন। মহিলার হাত ধরে প্ল্যাটফর্মের ধার দিয়ে হাঁটছিল এক খুদে। কিন্তু হটাতই ছন্দপতন। আচমকা হাঁটতে হাঁটতে রেল লাইনে পড়ে গেল শিশুটি। সামনে ছুটে আসছে দুরন্ত গতিতে ট্রেন। এক সাংঘাতিক বিপদের সম্মুখে উপস্থিত হলেও প্রাণ রক্ষা হল খুদের।
মুম্বইয়ের ভাঙ্গানি রেলওয়ে স্টেশনে এই শিশুকে মৃত্যুর হাত থেকে বাঁচালেন এক রেলকর্মী। ময়ূখ শেলখে নামে এই রেলকর্মী শিশুটিকে রেললাইনে পড়ে যেতে দেখে নিজের প্রানের মায়া না করেই ছুটে যান শিশুটিকে বাঁচাতে। এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই রাতারাতি ভাইরাল হয়। রেলকর্মীকে ‘হিরো’ বলে সম্বোধন করে নেটনাগরিকরা।

তবে কি হয়েছিল ঠিক ?
রেলের সিসিটিভি ফুটেজের ভিডিয়োতে দেখা যাচ্ছে, প্লাটফর্মের ধার থেকে হাঁটতে হাঁটতে আচমকা পা ফসকে রেল লাইনে পড়ে গিয়েছে একটি শিশু। তখনই ষ্টেশনে দ্রুত গতিতে ঢুকছে একটি ট্রেন। শিশুটি প্রাণপণে উঠে আসার চেষ্টা করছে, তবে পারছে না। সঙ্গে থাকা মহিলাটি কিছু বুঝে ওঠার আগেই এক রেলকর্মী দৌড়ে আসেন। কোনও মতে বাচ্চাটিকে উঠিয়ে দেন প্লাটফর্মে। নিজেও শেষ মুহূর্তে উঠে এলে পাশ থেকে দুরন্ত গতিতে এসে পড়ে ট্রেন।

 রেল মন্ত্রকের টুইটারে এই ভিডিয়ো আপলোড করা হয়েছে। ক্যাপশনে লেখা,’সেন্ট্রাল রেলওয়ে ভাঙ্গানি স্টেশনে পয়েন্টসম্যান ময়ূখ শেলখে নিজের প্রাণ বিপন্ন করে একটি শিশুর প্রাণ বাঁচিয়েছেন। ওনার সাহস এবং কর্তব্যপরায়নতাকে কুর্নিশ।’