দলের মধ্যে অসন্তোষের ইঙ্গিত! সোমবারই প্রার্থীদের নিয়ে বৈঠক বিজেপির

43
দলের মধ্যে অসন্তোষের ইঙ্গিত! সোমবারই প্রার্থীদের নিয়ে বৈঠক বিজেপির

মহানগর ডেস্ক: চলতি মাসের ১৯ তারিখ কলকাতা পুরভোটের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আর এই নির্বাচনে শাসক – বিরোধী কোনও পক্ষই একে অপরকে এক ইঞ্চি জমিও ছাড়তে নারাজ। প্রত্যেকেই নিজ নিজ দলের হয়ে নির্বাচনী প্রচারের ময়দানে কোমর বেঁধে নেমে পড়েছেন। তবে পুরভোটের আগে বিজেপির অন্দরে প্রার্থী তালিকা সহ বিভিন্ন বিষয় নিয়ে অসন্তোষ দেখা দিতে শুরু করেছে। আর এই পরিস্থিতি সামাল দিতেই সোমবার একটি গুরুত্বপূর্ণ বৈঠক ডেকেছে গেরুয়া শিবির।

গত সপ্তাহের শনিবার ছিল মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ। ওইদিনই ভারতীয় জনতা পার্টির দুই প্রার্থী নিজেদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। অতএব আর বাকি ১৪২ জন প্রার্থী নিয়েই সোমবারের বৈঠক হতে চলেছে বলে সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে। আরও জানা গিয়েছে যে, দলীয় প্রার্থীদের বেশিভাগের মধ্যেই রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ রয়েছে। এছাড়াও ডোর টু ডোর প্রচারে কিংবা ছোট সভায় কোনও কিছুতেই নেতৃত্বকে পাশে না পেয়ে নিজেদের অসন্তোষ প্রকাশ করছেন প্রার্থীরা। ফলে এই সমস্ত সমস্যার সমাধান করতেই বৈঠকের আয়োজন করা হয়েছে পদ্ম শিবিরের পক্ষ থেকে।

প্রসঙ্গত উল্লেখ্য, নভেম্বরে ঢাকঢোল পিটিয়ে কলকাতা পুরভোট পরিচালনার জন্য একটি কমিটি গঠন করেছিল বঙ্গ। বিজেপির কোন নেতা কোন দায়িত্ব পাবে সেটাও ভাগ করে দেওয়া হয়েছিল। উদ্দেশ্য ছিল ঘরে খিল এঁটে থাকা কর্মীদের মাঠে নামিয়ে লড়াই করতে করানো। কিন্তু ক্রমাগত এগিয়ে আসছে কলকাতার ১৪৪ টি ওয়ার্ডের পুরভোট। কিন্তু কর্মীরা এখনও ঘরে বসা। কমিটির কর্মীদের সক্রিয় তো দূরের কথা আদৌ কোনও কমিটি আছে কিনা সেই নিয়েই প্রশ্ন উঠছিল প্রশ্ন বঙ্গ বিজেপির অন্দরমহলে