Home Featured Income Tax: শহরজুড়ে আচমকাই আয়কর হানা

Income Tax: শহরজুড়ে আচমকাই আয়কর হানা

by Anamika Nandi

মহানগর ডেস্ক: রাজ্য জুড়ে শুরু হয়েছে দুর্নীতির খেলা। তার মধ্যেই তৎপর হয়ে উঠেছে ইডি সিবিআই। ইতিমধ্যেই শাসক দলের দুই হেভিওয়েটকে গ্রেফতার করেছে ইডি ও সিবিআই। বৃহস্পতিবার তৎপরতা শুরু করল আয়কর দফতর। রাজ্যে এই তৎপরতা দেখা গেল একাধিক জায়গায় অভিযানের মধ্যে দিয়ে। কলকাতা শহরে বেশ কয়েকজন ব্যবসায়ী রয়েছেন যাঁরা আয়কর ফাঁকি দিয়েছেন বলে অভিযোগ। আবার আয়ের সঙ্গে সঙ্গতি নেই এমন সম্পত্তির হদিশ পেয়েছেন আয়কর দফতরের কর্তারা।

তাছাড়া বেশ কিছু ভুয়ো কোম্পানি রয়েছে যাঁরা বেআইনিভাবে আর্থিক লেনদেন করে চলেছে। সেই সমস্ত তথ্য সঙ্গে নিয়েই প্রকাশ্যে পথে নেমেছে আয়কর দফতর। বেশ কিছু ভুয়ো কোম্পানি খোলা হয়েছে। আর তা খুলে সেগুলিকে মাধ্যম করে নির্মাণ সংস্থার অফিসে টাকা পৌঁছে দেওয়া হয়েছে বলে অভিযোগ। বিপুল পরিমাণ কালো টাকা নির্মাণ সংস্থার অফিসে বিনিয়োগ করা হয়েছিল বলেও অভিযোগ। তারই তল্লাশিতে নেমেছেন আয়কর অফিসারদের বিশাল টিম।

আরও জানা গিয়েছে, কলকাতার তিনটি অফিসে ইতিমধ্যেই হানা দেওয়া হয়েছে। ১৫০ জন আয়কর আধিকারিকের টিম আজ অপারেশনে নেমেছিল। এলগিন রোডে, পার্ক সার্কাস, পার্ক স্ট্রিট–সহ একাধিক জায়গায় হানা দেন আয়কর আধিকারিকরা। নির্মাণ সংস্থাগুলির ম্যানেজিং ডিরেক্টর এবং উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে কথা বলছেন তাঁরা।

You may also like