হাড্ডাহাড্ডি লড়াইয়ে অনন্য চিত্র, শাসক-বিরোধী একজোটে আড্ডায়

21

নিজস্ব প্রতিনিধি, উত্তর ২৪ পরগনা: যখন গোটা রাজ্য মেতে উঠেছে ভোট উৎসবে, বিভিন্ন জায়গা থেকে আসছে বিক্ষিপ্ত উত্তেজনামূলক খবর। তখনই রাজ্যের এক কোনে দেখা গেল অনন্য চিত্র। তিন বিরোধীদলের প্রার্থীরা একত্রিত হয়ে বসে দিচ্ছেন আড্ডা। গোবরডাঙ্গা পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের তিন দলের প্রার্থীর অন্য ছবি ধরা পড়ল। এদিন ভোটগ্রহণ কেন্দ্রের দেখা যায় তৃণমূল বিজেপি ও সিপিএমের প্রার্থীরা একই সঙ্গে বসে সময় কাটাচ্ছেন। যেখানে বিভিন্ন জায়গা থেকে উঠে আসছে হানাহানি মারামারি খবর সেখানে এক অন্যরকম ছবি ধরা পরল উত্তর ২৪ পরগনা জেলা গোবরডাঙ্গা পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডে খাটুরা হাইস্কুলে।

এখানে একই সাথে বসে আড্ডা দিচ্ছেন তৃণমূল-বিজেপি ও সিপিএমের প্রার্থীরা। তৃণমূল প্রার্থী জানিয়েছেন, ছোটবেলা থেকে একই সঙ্গে বড় হয়েছেন তারা। তাই রাজনীতি তার জায়গায়, বন্ধুত্ব অন্য জায়গায়। সাধারণ মানুষের রায় তিন বন্ধুর মধ্যে একজনের জয় হবে। কিন্তু প্রত্যেকেই সব সময় সাধারণ মানুষের পাশে থেকে তাদের সাহায্য করেছে।

বিজেপি প্রার্থী জানিয়েছেন, বর্তমানে শাসকদল রাজ্যে রাজত্ব করছে। কিন্তু রাজনৈতিক দিক থেকে যাই সম্পর্ক থাকুক না কেন, বন্ধুত্বের দিক থেকে আমরা একেবারেই আলাদা। দীপকদা সিপিএম করলেও তিনি আমাদের কাছে দাদা। তার সঙ্গে আমার একেবারেই অন্য সম্পর্ক। সিপিএম প্রার্থীর সঙ্গে আমার রয়েছে পারিবারিক সম্পর্ক। বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত খবর সামনে এলেও আসল কে দোষী তা এখনও সামনে আসেনি। তাই কাউকেই সরাসরি দোষ দেওয়া যায় না।