বিজেপি এবং কংগ্রেসের জয়ের পথে এবার কাঁটা বিছোবে কেজরিওয়ালের আপ!

6

নিজস্ব প্রতিনিধি: বিজেপি এবং কংগ্রেসের জয়ের পথে এবার কাঁটা বিছিয়ে দেবে আম আদমি পার্টি! পঞ্জাবে এবার বিধানসভা ভোটের ময়দানে লড়াই করবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। এতদিন আপ হয়তো পঞ্জাবে সেভাবে ছাপ ফেলতে পারেনি। তবে যেহেতু কৃষক আন্দোলনের নেতারা আপের সঙ্গে নিজেদের দলের গাঁটছড়া বাঁধতে চলেছেন, তাই এবার বিজেপি কিংবা কংগ্রেসের পক্ষে পঞ্জাব বিজয় নিছক কেকওয়াক হবে না।

ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে পঞ্জাব বিধানসভা নির্বাচন। এবার লড়াই হবে চতুর্মুখী- কংগ্রেস, অকালি দল, বিজেপি এবং আম আদমি পার্টি। এই আম আদমি পার্টির সঙ্গে এবার হাত মেলাচ্ছে কৃষক মোর্চার তৈরি রাজনৈতিক দল সংযুক্ত সমাজ মোর্চা। রাজ্যের আসন্ন ভোটে লড়াইয়ের সিদ্ধান্ত ঘোষণা করলেও, প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। সূত্রের খবর, এক সপ্তাহের মধ্যে ধাপে ধাপে প্রার্থী ঘোষণা করবেন তাঁরা। তবে তার আগে আপের সঙ্গে হাত মেলাতে চাইছেন তাঁরা। পঞ্জাবের ২২টি কৃষক সংগঠন এক বছরেরও বেশি সময় ধরে রাজধানী দিল্লির সীমান্তে সিংঘু এলাকায় আন্দোলন চালিয়েছেন। দিল্লির কনকনে ঠান্ডায় প্রাণ গিয়েছে অনেকের। তার পরেও আন্দোলন থেকে সরে আসেননি কৃষকরা। তাঁদের তীব্র আন্দোলনের জেরে পিছু হঠতে বাধ্য হয়েছিল কেন্দ্র। প্রত্যাহার করা হয়েছিল বিতর্কিত তিনি কৃষি বিল।

আপের সংগঠনের সঙ্গে কৃষক সমাজের ২২ সংগঠনের লোকজন যুক্ত হলে তা অবশ্যই ভয়ের কারণ হবে বিজেপি, কংগ্রেস সব দলের কাছেই। সেক্ষেত্রে আপ যদি পঞ্জাবের ক্ষমতা দখল করে, তাতে অবশ্য অবাক হওয়ার কিছু থাকবে না।