বড় চমক, আপের রাজ্যসভা সাংসদ হিসেবে মনোয়ন জমা প্রাক্তন ক্রিকেটার হরভজন সিংয়ের

27

মহানগর ডেস্ক: প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং, আইআইটি অধ্যাপক সন্দীপ পাঠক, শিক্ষাবিদ অশোক কুমার মিত্তল এবং দিল্লির বিধায়ক রাঘব চাড্ডা আম আদমি পার্টি পঞ্জাবের পক্ষ থেকে রাজ্যসভা বা সংসদের উচ্চকক্ষের জন্য মনোনীত প্রার্থী। আর এই দলটি কিছুদিন আগেই বিশাল জয় পেয়েছে সাম্প্রতিক নির্বাচন।

রাজ্যসভার পাঁচটি আসন ৯ এপ্রিল খালি হবে এবং ৩১ মার্চ নির্বাচনের জন্য আজ নাম জমা দিতে হবে। আর রবিবার বছর একচল্লিশের হরভজন সিং, AAP প্রার্থী হিসাবে নিজের মনোনয়ন জমা দিয়েছেন।

এদিন আম আদমি পার্টির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে এই প্রসঙ্গে জানান হয়েছে এবং দলের তরফে লেখা হয়েছে,’ প্রাক্তন ক্রিকেটার পঞ্জাব থেকে AAP-এর রাজ্যসভা সাংসদ হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। বোলিং কিংবদন্তি হিসাবে ভারতকে গর্বিত করার পর, মিঃ টারবানেটর এখন পার্লামেন্টে পঞ্জাবের জনগণের জন্য তাঁর আওয়াজ তুলতে চলেছেন।’

 

প্রসঙ্গত উল্লেখ্য, হরভজন সিং নির্বাচনের আগে প্রাক্তন পঞ্জাব কংগ্রেস প্রধান নভজ্যোত সিং সিধুর সাথে দেখা করেছিলেন এবং একই সঙ্গে কংগ্রেস সদস্য হিসাবে রাজনীতিতে নিজের আত্মপ্রকাশের জল্পনাকে উস্কে দিয়েছিলেন তিনি। তবে তা অস্বীকার করেছেন প্রাক্তন এই ক্রিকেটার।

AAP পঞ্জাবের ১১৭টি বিধানসভা আসনের মধ্যে ৯২ টি জিতেছে। রাজ্যসভা নির্বাচনের পরে, উচ্চকক্ষে AAP-এর শক্তি তিন থেকে আটজনে বাড়তে চলেছে।