Abetting Suicide Against BJP MLA : জমি নিয়ে গোলমালে আত্মঘাতী মোহন্ত, প্ররোচনার অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে

31
seer of ashram suicide
রাজস্থানে বিজেপি বিধায়কের বিরুদ্ধে মোহন্তকে আত্মহ্ত্যায় প্ররোটনার অভিযোগ।

মহানগর ডেস্ক: আশ্রমের এক মোহন্তের আত্মহত্যায় প্ররোচনার (Abetting Suicide)  অভিযোগ উঠল রাজস্থানের এক বিজেপি বিধায়কের বিরুদ্ধে (BJP MLA) ! রাজস্থানে আশ্রমের মোহন্ত রবিনাথ সুইসাইড নোটে লিখেছেন বিজেপি বিধায়ক জমি নিয়ে ঝামেলার জেরে তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দিয়েছেন। নোটে প্রশাসনকে তাঁর মৃতদেহের ময়নাতদন্তের অনুরোধও করেছেন তিনি (Request For Post Mortem) । এদিকে অন্যান্য মোহন্তরা বিজেপি বিধায়ককে আত্মহত্যায় প্ররোচনার জন্য দায়ী করা নোট পুলিশ গোপন করার চেষ্টা করছে, এই অভিযোগ করে মোহন্তের দেহ নিতে অস্বীকার করেছেন।

রাজপুরা গ্রামে পাহাড়ের নীচে একটি গাছে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন ওই মোহন্ত। অশান্তি এড়াতে আশ্রম এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ জানিয়েছে ওই আশ্রমের পেছনের জমির মালিক হলেন বিজেপির বিধায়ক পুরা রাম চৌধুরী। কিছুদিন আগে ওই জমিতে রাস্তা তৈরির সিদ্ধান্ত নেন বিধায়ক। তারপরই তৈরি হয় সমস্যা। দিন তিনেক আগে বিধায়ক কয়েকজনকে জমি মাপার জন্য পাঠান।

এই ঘটনায় মুষড়ে পড়েন মোহন্ত। এ ব্যাপারে বিধায়ককে প্রশ্ন করা হলে তিনি জানান আশ্রমের পেছনে বাণিজ্যিক উদ্দেশ্যে তিনি জমিটি কিনেছিলেন। ওই জমিতে তিনি রিসোর্ট করার পরিকল্পনা নিয়েছেন। বৃহস্পতিবার তহশিলদারের কাছ থেকে অনুমতি নিয়ে  একজন সরকারি আধিকারিক জমিটি মাপছিলেন। দিন কয়েক আগেও মোহন্ত কোনও আপত্তি করেননি। এ নিয়ে তাঁদের মধ্যে কোনও সমস্যা বা ঝামেলা ছিল না। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে রাজস্থানের গেহলট সরকার। এর আগে খনি মাফিয়াদের দাপাদাপির প্রতিবাদে রাজস্থানে এক মোহন্ত আত্মাহুতি দেন।