Home Featured Abhishek Banerjee: মেঘালয়ে অভিষেক, উদ্বোধন করলেন নতুন কার্যালয়ের

Abhishek Banerjee: মেঘালয়ে অভিষেক, উদ্বোধন করলেন নতুন কার্যালয়ের

by Anamika Nandi

মহানগর ডেস্ক: বুধবার একদিনের সফরে মেঘালয়ে (Meghalaya) গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শিলংয়ে উদ্বোধন করেছেন নতুন কার্যালয়ের। তাঁর সঙ্গে ছিলেন, রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী মানসরঞ্জন ভুঁইয়া ও মুকুল সাংমা। বিগত কয়েক মাসে উত্তর-পূর্বের এই রাজ্যে নিজেদের রাজনৈতিক গতিবিধি বাড়িয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। ইতিমধ্যে কংগ্রেসের ১২ জন বিধায়ক যোগদান করেছে ঘাসফুল শিবিরে। নজর ২০২৪-এর লোকসভা নির্বাচন। তবে তার আগে আগামী বছর মেঘালয় বিধানসভা নির্বাচনে অংশ নেবে বাংলার শাসক দল।

আজ বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন বিধায়ক জর্জ লিংডো, জেনিথ সাংমারা। ঢোল-করতাল বাজিয়ে তাঁকে সাদরে আমন্ত্রণ জানানো হয় রাজ্যে। সেখান থেকেই নতুন কার্যালয়ের উদ্দেশ্যে রওনা হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ২০২১-এ তৃতীয়বার বাংলা দখলের পরই দেশের ছোটো রাজ্যগুলিতে সংগঠন বাড়ানোর কাজে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল। সেই লক্ষ্যে গোয়ার বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেছে দল। এমনকি সম্প্রতি ত্রিপুরার চারটি আসনের উপনির্বাচনে অংশ নিয়েছিলেন তাঁরা। ভালো ফল না মিললেও, আশা ছাড়েনি ঘাসফুল শিবির।

আরও পড়ুন: নূপুর বাড়িতে আরামে দিন কাটাচ্ছে আর জুবের হেফাজতে, দেশে গণতন্ত্র বলে কী কিছু নেই!: প্রশ্ন মহুয়ার

এদিন কার্যালয়ের উদ্বোধন ছাড়াও দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকে বসবেন অভিষেক। কর্মীদের সঙ্গে দেখা করতে উপস্থিত হন রাজ্যের কেন্দ্রীয় গ্রন্থাগারে। যেখানে একইভাবে তাঁকে আমন্ত্রণ জানানো হয়। মূলত সংগঠনের শক্তি বাড়াতে উত্তর-পূর্বের এই রাজ্যে উপস্থিত হয়েছেন তিনি।

You may also like