Home Featured Abhishek Banerjee: ‘উপরাষ্ট্রপতি নির্বাচনে কাউকেই সমর্থন নয়’, জানালেন অভিষেক

Abhishek Banerjee: ‘উপরাষ্ট্রপতি নির্বাচনে কাউকেই সমর্থন নয়’, জানালেন অভিষেক

by Anamika Nandi
Abhishek Banerjee: 'উপরাষ্ট্রপতি নির্বাচনে কাউকেই সমর্থন নয়', জানালেন অভিষেক

মহানগর ডেস্ক: উপরাষ্ট্রপতি নির্বাচনে (Vice Presidential Election) অংশগ্রহণ করবে না তৃণমূল। সাংবাদিক বৈঠকে স্পষ্ট জানিয়ে দিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আগামী ৬ আগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচন। তার আগে বৃহস্পতিবার সুদীপ বন্দ্যোপাধ্যায়কে পাশে রেখে অভিষেক জানিয়েছেন, এনডিএ প্রার্থী জগদীপ ধনখরকে সমর্থন করবে না তৃণমূল। এমনিতেই তাঁকে সমর্থন করা নিয়ে কোনও প্রশ্ন ওঠে না। সেইসঙ্গে জানিয়েছেন, পাশে থাকবেন না মার্গারেট আলভারও। এক কথায় উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরত থাকছে ঘাসফুল শিবির।

নির্বাচন কমিশন উপরাষ্ট্রপতি নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর ১৭ জুন রবিবার শরদ পাওয়ারের বাড়িতে বৈঠক বসে বিরোধী দলগুলির। যেখানে কংগ্রেস নেত্রী মার্গারেট আলভার নাম চূড়ান্ত হয়। গ্র্যান্ড ওল্ড পার্টিকে সমর্থন জানিয়েছে ডিএমকে, সমাজবাদী পার্টি, আরজেডি, শিবসেনা, টিআরএস, আরএলডি, সিপিআইএম, সিপিআই এবং আরএসপি-ও। এহেন পরিস্থিতিতে উপরাষ্ট্রপতি নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

প্রসঙ্গে অভিষেক জানিয়েছেন, ‘বাংলার রাজ্যপাল যা করেছেন এতদিন, সেই ভূমিকা ঠিক নয়। তাঁকে তৃণমূল সমর্থন করবে না। নীতিগত দিক থেকে এনডিএ প্রার্থীকে এমনিই সমর্থন জানাবে না ঘাসফুল শিবির। পাশাপাশি মার্গারেট আলভার পাশেও নেই তৃণমূল’। কারণ হিসেবে তিনি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা না করেই প্রার্থীর নাম ঠিক করা হয়েছে। তাই এই সিদ্ধান্ত।

অপরদিকে তাঁর বক্তব্য, ভোট না দেওয়া মানে এই নয় যে বিরোধী ঐক্যে ফাটল ধরেছে। এই সিদ্ধান্ত দলের একান্ত। এতে ব্যক্তি সম্পর্ক প্রভাবিত হবে না। বিরোধী পক্ষের প্রার্থী যেভাবে ঠিক হয়েছে সেই প্রক্রিয়া ঠিক নয়। হটোকারিতা দেখানো হয়েছে। ঐক্য বজায় রাখতে পরবর্তীতে এই বিষয়ে নজর রাখা হবে। সেইসঙ্গে এদিন বিজেপি শাসিত কেন্দ্রের সমস্ত সংস্থা অ-বিজেপি দল ও সরকারকে ইচ্ছাকৃতভাবে হেনস্তা করছে বলে, দাবি করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর কথায়, অপব্যবহার করা হচ্ছে কেন্দ্রের এজেন্সিগুলিকে। পাশাপাশি এদিন উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে দলের অবস্থান স্পষ্ট করেছেন তিনি।

You may also like