ফের গোয়া যাচ্ছেন অভিষেক, কী কী প্রতিশ্রুতি দিচ্ছেন এবার?

6

নিজস্ব প্রতিনিধি: সংগঠনের হালহকিকত খতিয়ে দেখতে ফের গোয়া রওনা দিচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। চলতি মাসের ন তারিখে গোয়া উড়ে যাচ্ছেন তিনি। এই সফরে অভিষেক বেশ কয়েকটি প্রতিশ্রুতি দিতে পারেন গোয়াবাসীকে।

ফেব্রুয়ারি মাসে ভোট হওয়ার কথা গোয়ায়। আরব সাগরের তীরের এই ছোট্ট রাজ্যের রশি হাতে নিতে মরিয়া তৃণমূল নেতৃত্ব। ইতিমধ্যেই সেখানে সংগঠন গড়ে তুলে ফেলেছে তৃণমূল। গোয়াবাসীর মন জয় করতে মহিলাদের জন্য গৃহলক্ষ্মী প্রকল্পের কথা ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। বাংলায় লক্ষ্মীর ভাণ্ডারের আদলে গোয়ায় প্রতিশ্রুতি দেওয়া হয়েছে গৃহলক্ষ্মী প্রকল্প চালুর। লক্ষ্মীর ভাণ্ডারে যেমন মাসে পাঁচশো টাকা করে দেওয়া হচ্ছে, তেমনি গৃহলক্ষ্মী প্রকল্পের মাধ্যমে গোয়ার মহিলাদের দেওয়া হবে মাসে ৫ হাজার করে টাকা। বছরে মোট ৬০ হাজার টাকা পাবেন মহিলারা। টাকা ঢুকবে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে। প্রায় সাড়ে তিন লক্ষ পরিবারকে এই প্রকল্পের আওতায় নিয়ে আসার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তৃণমূলের তরফে।

তৃণমূল সূত্রে খবর, অভিষেকের এই সফরেও বেশ কয়েকটি নয়া প্রকল্পের প্রতিশ্রুতি দেওয়া হতে পারে। করতে পারেন জনসংযোগও। অভিষেকের আগে ইতিমধ্যেই গোয়া উড়ে গিয়েছেন সুস্মিতা দেব, সৌরভ চক্রবর্তীরা। তৃণমূল নেত্রী মহুয়া মৈত্রকে আগেই গোয়ার দায়িত্ব দিয়ে পাঠিয়েছিল তৃণমূল। এখন সেখানে দায়িত্ব দিয়ে পাঠানো হল দলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবকে। তিনি একা নন, তাঁর সঙ্গে দায়িত্ব সামলাবেন আলিপুরদুয়ারের প্রাক্তন বিধায়ক সৌরভ চক্রবর্তীকে।