তৃণমূলের পরবর্তী উত্তরাধিকারী কি অভিষেক? উত্তর দিলেন খোদ দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক

86

মহানগর ডেস্ক: তৃণমূল সরকারে মমতা বন্দোপাধ্যায়ের পর জায়গা নেবেন কে? এই নিয়ে জল্পনা শুরু হয়েছে দলের অন্দরেই। সম্প্রতি এই নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন কুণাল ঘোষ। একদিনের অসম সফরে এসে সাংবাদিকদের সামনে তা নিয়ে মুখ খুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের পরবর্তী উত্তরাধিকারী কি অভিষেক ব্যানার্জি? প্রশ্নে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক নিজেকে দলের সাধারণ কর্মী বলেছেন। তাঁর বক্তব্য, “এই বিষয়ে আমার কোনও অভিমত নেই। যাঁরা কথা বলছে সেটা তাঁদের ব্যক্তিগত ব্যাপার”।

প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রথম দিন থেকেই বলে এসেছি আমি এই বিষয়ে কিছু জানি না। সকলের মতামতকেই সম্মান জানাই। দল আমাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছে। সেই মতই কাজ করছি’। এদিন সাংবাদিকদের প্রশ্নে দলের একজন কর্মী হিসেবে নিজের পরবর্তী লক্ষ্য স্পষ্ট করেছেন তিনি। বলেন, ৭-১০টি জেলায় তৃণমূলের প্রসার ঘটানো আমার লক্ষ্য। সেটাই করছি।

প্রসঙ্গত, তৃণমূল সরকারের বর্ষপূর্তির দিন কুণাল ঘোষ নেটমাধ্যমে দলের উত্তরাধিকারী নিয়ে একটি পোস্ট করেন। লেখেন, ‘জ্যোতি বসুর রেকর্ড ভেঙে আগামী ২০৩৬ সাল পর্যন্ত মুখ্যমন্ত্রী থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিভাবকের মতো উপস্থিত থাকবেন এবং অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন অভিষেক’। এমনকি অপরূপা পোদ্দারও এরকমই কিছু টুইট করেছেন। এদিন তাই নিয়ে উত্তর দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।