ছবিতে অভিনয় করেন, অথচ কোনও টাকা নেন না অভিনেতা আমির খান!

35

মহানগর ডেস্ক: বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। অথচ ছবিতে অভিনয় করতে এক টাকাও নেন না তিনি। নিজের বিজনেস মডেল বিশ্লেষণের সময় আমির খান সাংবাদিক সম্মেলনে এমনই এক তথ্য জানিয়েছেন।অভিনেতা এবং প্রযোজক অনেক বাছাই করে তবে ছবিতে অভিনয় করার সিদ্ধান্ত নেন। ছোট কিংবা বড় যে কোনো বাজেটের ছবিতে সই করার সময় একটিও টাকা নেন না আমির খান।

ছবি মুক্তি পাওয়ার পর সেই ছবি বক্স অফিসে সাফল্য পেলে তবেই আমির নিজের পারিশ্রমিক নেন।কোনও ছবির বাজেট ১০০ কোটি হলে সেই ছবি বক্স অফিসে ১০০ কোটি টাকার ব্যবসা করে নেওয়ার পরে যে লভ্যাংশ থেকে সেখান থেকে পারিশ্রমিক নেন আমির। আমির জানিয়েছেন, ‘আমি আগে থেকে টাকা নিই না। ছবি যদি ভালো ব্যাবসা করে। ছবি বানানোর টাকা প্রযোজক পুনরুদ্ধার করলে তার পর আমি লভ্যাংশ থেকে পারিশ্রমিক নিই। ছবি সাফল্য না পেলে আমি এক টাকাও পাইনা। ছবির সাফল্য বা ব্যর্থতার ক্ষেত্রে আমি নিজেকে দায়বদ্ধ মনে করি।’

প্রসঙ্গত, শেষ ২০১৮ তে আমির ‘ঠগস অফ হিন্দুস্থান’ ছবিতে অভিনয় করেছিলেন। যদিও ছবিটি সাফল্যের মুখ দেখতে পায়নি। পরবর্তীতে ‘লাল সিং চাড্ডা’ ছবিতে দেখা যাবে তাঁকে। এটি হলিউডের বিখ্যাত ছবি ‘ফরেস্ট গাম্প’ ছবির হিন্দি রিমেক। আপাতত আমির অনুরাগীরা বড় পর্দায় তাঁদের প্রিয় আমিরকে লাল সিংয়ের রূপে দেখার অপেক্ষায় রয়েছে।