Home Featured Adani’s millionaire opportunity: ঘরে বসে হয়ে যেতে পারেন কোটিপতি! বাম্পার সুযোগ দিচ্ছে আদানি গ্রুপ

Adani’s millionaire opportunity: ঘরে বসে হয়ে যেতে পারেন কোটিপতি! বাম্পার সুযোগ দিচ্ছে আদানি গ্রুপ

by Silpika Chatterjee

মহানগর ডেস্ক: চারিদিকে গৌতম আদানি (Gautam Adani) সম্পদ বৃদ্ধি নিয়ে চলতি বছরে সারাবিশ্বেই নাম কুড়াচ্ছে। যদিও মাঝখানে আমেরিকাতে তার বাজারের অবস্থা খারাপ হওয়ায় আগানির উপর কিছুটা প্রভাব পড়ে। কিন্তু তার মধ্যে আদানি গ্রুপের (Adani Group) শেয়ারের পারফরম্যান্স অত্যন্ত হারে বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার কোম্পানির তরফে প্রকাশিত হওয়ার ত্রৈমাসিক ফলাফল চমক দিয়েছে। সেখানেই দেখা যাচ্ছে শেয়ারটি রেকর্ড উচ্চতা ছুয়েছে। বিনিয়োগকারীরা তাই বর্তমানে আদানি এন্টারপ্রাইজের শেয়ার কিনতে লাফিয়ে পড়েছেন।

রিপোর্ট অনুযায়ী দেখা গেছে বিনিয়োগকারীদের দ্বিগুণ অর্থ কামিয়েছেন তাদের থেকে। গত ৫ বছরে আদানি এন্টারপ্রাইজের শেয়ারের দামলাফিয়ে লাফিয়ে বেড়েছে। বাজারে শেয়ার মার্কেটে ধ্বসের মধ্যেও তাদের শেয়ারের দাম বেড়েছে অন্তত ৩৫০০ শতাংশ। ফলে সম্প্রতি নিফটি ৫০-এ জায়গা করে নিয়েছে। বিশ্ববাজারের এই আর্থিক মন্দার মধ্যেও তাদের পারফর্ম্যান্সএ অবাক হয়েছে সবাই। এমনকি যুদ্ধের আবহাওয়ার মধ্যেও এই শেয়ারের দাম ১০৮ শতাংশ বেড়েছে।

হিসেব বলছে ৬ মাস আগেও যদি আপনি আদানি এন্টারপ্রাইজের শেয়ারে বিনিয়োগ করতেন তাহলেও তার রিটার্ন পেতেন ৫৮.৭৫ শতাংশ। এমনকি গত ২ মাসেই ১৩.৩২ শতাংশ দাম বেড়েছে এই শেয়ারের। মাত্র এক বছর আগে ১৪৭২ টাকার এই শেয়ারের বর্তমান দাম দাড়িয়েছে ৩৫৪৮ টাকা। এই সময়েও ১৪৩ শতাংশ গ্রোথ দেখিয়েছে কোম্পানিটি।

adani stock
চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে আদানি এন্টারপ্রাইজের নিট মুনাফা ৭৩ শতাংশ বেড়ে ৪৬৯ কোটি টাকা হয়েছে। একই সময়ে, বছরের ভিত্তিতে, জুন কোয়ার্টারে কোম্পানির আয় ২২৩ শতাংশ হাড়ে বৃদ্ধি পেয়ে হয়েছে ৪১,০৬৬ কোটি টাকা।

You may also like