Home Politics ADHIR CHOWDHURY: কালী পুজোর সাংস্কৃতিক অনুষ্ঠানে সরকারি অনুমতি মেলেনি, ক্ষোভে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি অধীরের

ADHIR CHOWDHURY: কালী পুজোর সাংস্কৃতিক অনুষ্ঠানে সরকারি অনুমতি মেলেনি, ক্ষোভে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি অধীরের

by Silpika Chatterjee
adhir ranjan chaudhury, murshidabad, mamata banarjee, kali puja, cultural programme

মহানগর ডেস্কঃ এবার মুর্শিদাবাদে কালীপুজোর পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে বাধা দেওয়ার অভিযোগ উঠল রাজ্য সরকারের বিরুদ্ধে। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর দাবি, তাঁর নাম জড়িত থাকায় অনুষ্ঠানে অনুমতি দিচ্ছে না রাজ্য পুলিশ।

শনিবার মুম্বই থেকে একটি দলের সাংস্কৃতিক অনুষ্ঠানের কথা ছিল বহরমপুরে। ওয়াই এম এ ময়দানে সেই অনুষ্ঠান হওয়ার কথা ছিল। অভিযোগ, সেখানে ইচ্ছাকৃত প্রশাসন অনুমতি দিচ্ছে না। এই প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, তাঁর নাম জড়িত থাকায় প্রশাসন অনুষ্ঠানে বাধা দিচ্ছে। পাশাপাশি তিনি দাবি করেন, কারও অঙ্গুলিহেলন ছাড়া এমনটা অসম্ভব।

প্রায় ৪৬ বছর ধরে মুর্শিদাবাদে বহরমপুরে গোরাবাজারে জজকোর্ট সংলগ্ন এলাকায় স্যান্টাফোকিয়া ক্লাবের কালীপুজো হয়ে আসছে। এই পুজো অধীর চৌধুরীর পুজো হিসেবেই বেশি পরিচিত। জজ কোর্ট সংলগ্ন এলাকায় পরিসর কম বলে ওয়াই এম এ ময়দানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানেই অনুমতি দেয়নি প্রশাসন।

গোটা বিষয়টা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠিও লেখেন অধীর চৌধুরী। সেই চিঠিতে অধীর চৌধুরী উল্লেখ করেছেন, ওই কালীপুজোয় প্রত্যেকবার সাধারণ মানুষ পরিবার-পরিজন নিয়ে আনন্দ করেন। গোটা পুজো ঘিরে বিভিন্ন ধর্মের মানুষের উদ্দীপনাও তুঙ্গে থাকে। তাঁর দাবি, সরকারের অনুমতি না মেলায় অনুষ্ঠান বাতিল করতে হয়েছে। আর তাতেই হতাশ এলাকার বাসিন্দারা।

একইসঙ্গে কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরীর মুখ্যমন্ত্রীর কাছে আর্জি, রাজনৈতিক তরজায় যেন সাধারণ মানুষ প্রভাবিত না হন। ওই পুজোর সঙ্গে মানুষের আবেগ জড়িয়ে আছে বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি তিনি মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন তাঁদের দুজনের দলগত পার্থক্য আছে, ব্যক্তিগত শত্রুতা নেই। তাঁদের দুজনেরই উদ্দেশ্য পশ্চিমবঙ্গের মানুষকে পরিষেবা দেওয়া। কাজেই সেই দিকটিও যেন অবহেলিত না হয়, সেই দিকটা দেখার অনুরোধও কংগ্রেস সাংসদ করেন মুখ্যমন্ত্রীকে।

You may also like