Bharat Bandh: বনধ প্রতিরোধে তৎপর প্রশাসন, হাওড়া ব্রিজে মোতায়েন পুলিশবাহিনী

54
বনধ প্রতিরোধে তৎপর প্রশাসন, হাওড়া ব্রিজে মোতায়েন পুলিশবাহিনী

মহানগর ডেস্ক: কেন্দ্রের অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদ জানিয়ে গোটা দেশজুড়ে ডাকা হয়েছে ভারত বনধ (Bharat Bandh)। ভারত বনধ এর ফলে যাতে কোনও রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য বিভিন্ন রাজ্যে প্রস্তুত রাখা হয়েছে প্রশাসনকে। দেশের অন্যান্য রাজ্যের মত পশ্চিমবঙ্গ বনধ ঠেকাতে তৎপর হয়ে উঠেছে। সতর্কতামূলক ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে সমস্ত এসপিদের। সরকারি অফিস স্কুল-কলেজে মোতায়েন করা হয়েছে নিরাপত্তা। রাজ্যের বিভিন্ন জায়গায় মোতায়েন রয়েছে পুলিশ।

আরও পড়ুন: পিতৃদিবসে বাবা-মেয়েকে এক জুতো উপহার ‘মা’ প্রিয়াঙ্কার, সদ্যোজাতের হাঁটি হাঁটি পাপা-র ছবি শেয়ার সোশ্যাল মিডিয়ায়

ভারত বনধ প্রতিরোধে হাওড়া ব্রিজে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী। বর্তমানে হাওড়া ব্রিজের যানচলাচল একেবারে স্বাভাবিক রয়েছে। কিন্তু তা সত্বেও মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী। কেন্দ্রের অগ্নিপথ প্রকল্প নিয়ে অন্যান্য রাজ্যের মত ক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছিল বাংলাতেও। হাওড়া ব্রিজের ওপরে সমস্ত গাড়ি-ঘোড়া বন্ধ করে বিক্ষোভ দেখিয়েছিলেন প্রতিবাদীরা। পরবর্তীকালে ময়দানে নামতে হয়েছিল পুলিশকে। লাঠিচার্জ করে সরাতে হয়েছিল বিক্ষোভকারীদের।

আরও পড়ুন: চতুর্থবার ইডির দফতরে রাহুল, রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবে কংগ্রেসের প্রতিনিধি দল

এবার ভারত বনধেও তার আঁচ হাওড়া ব্রিজের ওপর পড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। তাই আগেভাগেই সেখানে পুলিশ প্রশাসন মোতায়েন করা হয়েছে। হাওড়া সিটি পুলিশ ও কলকাতা পুলিশের যৌথ উদ্যোগে বিভিন্ন জায়গায় পুলিশি পিকেট বসানো হয়েছে। এছাড়াও হাওড়া সিটি পুলিশের কমিশনার প্রবীণ ত্রিপাঠি হাওড়ার বিভিন্ন স্পর্শ কাতর এলাকাগুলো ঘুরে দেখেছেন। যদিও এখনও রাজ্যের কোথাও ভারত বনধের কোনও আঁচ পড়তে দেখা যায়নি। হাওড়া ব্রিজ থেকে হাওড়া শহরে এখনও পর্যন্ত যান চলাচল এবং সাধারন জনজীবন স্বাভাবিক রয়েছে বলে জানানো হয়েছে হাওড়া সিটি পুলিশের তরফে।

শুধু হাওড়া নয়, রাজ্যের একাধিক জেলার বড় বড় স্টেশন গুলিকে কড়া নিরাপত্তার মুড়ে ফেলা হয়েছে।