Home Featured Uttarpradesh: প্রশাসনিক রদবদল উত্তরপ্রদেশে, বদলি ১৬ জন IAS অফিসার

Uttarpradesh: প্রশাসনিক রদবদল উত্তরপ্রদেশে, বদলি ১৬ জন IAS অফিসার

by Anamika Nandi

মহানগর ডেস্ক: ১৬ জন সিনিয়র আইএএস অফিসারকে বদলি করল উত্তরপ্রদেশ সরকার। যাদের মধ্যে নাম রয়েছে অতিরিক্ত মুখ্য সচিবের। অন্যদিকে তালিকায় রয়েছেন নবনীত সেহগাল, যাঁকে ক্রীড়া বিভাগে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার বদলির তালিকা প্রকাশ করেছে যোগী সরকার (Yogi Government)।

তালিকা অনুযায়ী, ACS অমিত মোহন প্রসাদকে মাইক্রো, স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজের দায়িত্ব দেওয়া হয়েছে। নাম ছিল পার্থ সারথি সেন শর্মারও। তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে চিকিৎসা ও স্বাস্থ্য পরিবার কল্যাণ বিভাগের প্রধান সচিবের। চিকিৎসা ও স্বাস্থ্য বিভাগে বদলি সংক্রান্ত বিতর্কে প্রসাদের নাম উঠেছিল। উপমুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক এই বিষয়ে তাঁর অসন্তোষ প্রকাশ করেছিলেন এবং বদলির পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এদিকে মহেশ গুপ্তকে এনার্জি ডিপার্টমেন্টের দায়িত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে কল্পনা অবস্থি হবেন রাজ্যপালের নতুন ACS।

বদলির যে তালিকা এদিন প্রকাশ করা হয়েছে সেখানে দেখা গিয়েছে, মুখ্যমন্ত্রীর প্রিন্সিপাল সেক্রেটারি সঞ্জয় প্রসাদকে তাঁর বর্তমান দায়িত্বের পাশাপাশি স্বরাষ্ট্র দফতরের দায়িত্বও দেওয়া হয়েছে। অন্যদিকে হরি ওমকে সমাজ কল্যাণ বিভাগে পাঠানো হয়েছে এবং উচ্চশিক্ষা বিভাগের প্রধান সচিব করা হয়েছে সুধীর এম বোবাদেকে। এবার দেখার, আইএএস অফিসারদের এই বড়সড় রদবদলে কতটা লাভ হয় উত্তরপ্রদেশ সরকারের।

You may also like