ম্যাচ শেষে তালিবান নিয়ে প্রশ্নের মুখে পড়লেন আফগান অধিনায়ক মহম্মদ নবি! উত্তরে কী বললেন তিনি? জেনে নিন

7

মহানগর ডেস্ক: মাস তিনেক আগে কাবুলে কায়েম হয়েছে তালিব শাসন। নিমেষের মধ্যে বদলে গিয়েছে আফগানদের জীবন প্রণালী। তবুও সব বাধা উপেক্ষা করে মহম্মদ নবির নেতৃত্বে কুড়ি বিশ ক্রিকেটের বিশ্বকাপে অংশগ্রহণ করেছে আফগানিস্তান।

গতকাল পাকিস্তানের কাছে পরাজিত হলেও টুর্নামেন্টে নজর কেড়েছেন নবি-রশিদ খানরা। এর মধ্যেই খেলার সঙ্গে রাজনীতি জড়িয়ে যাওয়ায় এক অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হল। ঘটনাটা ঠিক কী?

গতকাল আফগানিস্তান-পাকিস্তান ম্যাচ শেষ হতেই নিয়মমাফিক সাংবাদিকদের মুখোমুখি হন আফগানিস্তান অধিনায়ক নবি। সেখানেই এক সাংবাদিক আফগানিস্তানের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির প্রেক্ষিতে এক বিতর্কিত প্রশ্ন ছুঁড়ে দেন‌ নবির উদ্দেশ্যে।

তিনি জিজ্ঞেস করেন, “আফগানিস্তান ভাল খেলে দুটো ম্যাচে জিতেছে। কিন্তু আপনার মধ্যে কি কোনও ভয় রয়েছে যে সরকার এবং পরিস্থিতি পরিবর্তন হওয়ার ফলে দেশে ফিরলে আপনাকে কোনও প্রশ্নের সম্মুখীন হতে হবে?” এখানেই থেমে থাকেননি এই সাংবাদিক। এরপর তিনি জিজ্ঞেস করেন, “এই নতুন যুগে আফগানিস্তানের সঙ্গে পাকিস্তানের সুসম্পর্ক রয়েছে। আপনার কি মনে হয় আজকের হারের পরে আফগানিস্তান দল আরও ঐক্যবদ্ধ হবে?”

স্বভাবতই এই প্রশ্নবাণের মুখোমুখি হতে হবে, দুঃস্বপ্নেও ভাবেননি নবি। কিছুটা থতমত খেয়ে তিনি বলেন, “রাজনৈতিক পরিস্থিতির কথা দূরে সরিয়ে রেখে ক্রিকেট নিয়ে কথা বললেই ভাল হয় না? ক্রিকেট নিয়ে আপনি কোনও প্রশ্ন করুন। আমরা সঠিক প্রস্তুতি নিয়েই এখানে বিশ্বকাপ খেলতে এসেছি। তাই ক্রিকেট সংক্রান্ত যে কোনও প্রশ্ন আপনি করতে পারেন।”

তবে এর পরেও থামানো যায়নি সেই সাংবাদিককে‌। তিনি রীতিমতো নবির সঙ্গে তর্ক জুড়ে দেন। এরপর সাংবাদিক বৈঠকের সঞ্চালক হস্তক্ষেপ করে বিতর্কে ইতি টানেন। এই প্রশ্নের উত্তর আর দিতে হয়নি নবিকে।

Also Read:

‘ভবিষ্যতে নরেন্দ্র মোদিকে আরও শক্তিশালী করার জন্য দায়ী হবে কংগ্রেসই’, গোয়া সফরের শেষলগ্নে বিস্ফোরক মমতা

মন্নতে ফিরেছেন আরিয়ান, কিন্তু আপাতত বাড়ি ফেরা হচ্ছে না বান্ধবী মুনমুনের

ATK MB: কেমন হল বাগানের বিদেশি ব্রিগেড? আসুন জেনে নেওয়া যাক রয় কৃষ্ণা-জনি কাউকোদের খুঁটিনাটি…