বীরভূমের কাচা বাদাম বিক্রেতার পর জলপাইগুড়ির বাদাম বিক্রেতা, নিজের বানানো গানে জনপ্রিয় গুরুপদ সরকার

27

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গিয়েছে বাদাম বিক্রেতাদের জনপ্রিয়তা। বাদাম বিক্রি করতে এখন হাতিয়ার অসাধারণ গান। জলপাইগুড়িতেও দেখা গেল বাদাম বিক্রেতার অভিনব গান। যা শুনেই বাদামের বিক্রি দশগুণ বেড়ে গিয়েছে।

বীরভূমের ভুবন বাদ‍্যকার নামক বাদাম বিক্রেতা জনপ্রিয়তা পেয়েছেন গানের জন্য। এরপর থেকেই জলপাইগুড়ি শহরেও বাড়ছে বাদাম বিক্রেতাদের কদর। ভুবন বাদ‍্যকারের কাচা বাদামের গান ভাইরাল হয়ে, তাঁর বাদাম শত গুণে বিক্রি হয়ে জনপ্রিয়তা লাভ করেছে। এবার সেই পথেই নামছেন জলপাইগুড়ির এক বাদাম বিক্রেতা। তবে কাচা বাদামের গান না গেয়ে তিনি ভাজা বাদামের গান শুরু করে বিক্রি করছেন বাদাম। ফলে তাঁর দোকানেও বিক্রি বাট্টাও অনেকটাই বাড়তে শুরু করেছে বলে জানিয়েছেন তিনি।

জলপাইগুড়ির এই বাদাম বিক্রেতার নাম হল গুরুপদ সরকার। বাড়ি জলপাইগুড়ির ধাপগঞে। এই গান করে বাদাম বিক্রির বিষয়ে তিনি বলেন, ‘অভিনব ভাবে বাদাম বিক্রির নতুন কৌশলের মাধ্যমে বাদাম ভালোই বিক্রি হতে শুরু করেছে। তবে আমি কাচা বাদামের গান না গেয়ে নিজের তৈরি পাকা বাদামের গান গাইছি।’ যদিও জলপাইগুড়ি শহরের অন্য সব বাদাম বিক্রেতারা কিন্তু অভিনব কিছু চিন্তা না করেই পুরনো রীতিতেই বিক্রি করছেন বাদাম।