Home Uncategorized Re-Union With Family : সিনেমাকেও হার মানায়, চুরি যাওয়ার একান্ন বছর পর মেয়ের দেখা পেল পরিবার!

Re-Union With Family : সিনেমাকেও হার মানায়, চুরি যাওয়ার একান্ন বছর পর মেয়ের দেখা পেল পরিবার!

by Mani Sankar Debnath

মহানগর ডেস্ক: সিনেমাকেও হার মানায় এই সত্যি ঘটনা। তিনি যখন একেবারে দুধের শিশু,একজন বেবি সিটার সেজে তাকে অপহরণ করেছিল (She Was Kidnapped) । তারপর তিনি একেবারে চোখের আড়ালে। বাড়ির লোকেরা হন্যে হয়েও তাঁর খোঁজ পাননি। তিনি চুরি হয়েছিলেন আমেরিকার টেক্সাসের ফোর্ট ওয়ার্থ থেকে। সালটা ছিল ১৯৭১। তারপর কেটে গিয়েছে এক দু বছর নয়। টানা একান্ন বছর। প্রায় অলৌকিক ঘটনার মতো একান্ন বছর পর তাঁকে খুঁজে পেলেন বাড়ির লোকেরা (Re-Union With Family)। এখন তিনি বয়স্কা। চেহারায় ধরা দিয়েছে বয়সের ছাপ। মেলিসা হাইস্মিথ নামে ওই মহিলার পরিবার ফেসবুক পেজে তাঁকে একান্ন বছর পরে ফিরে পাওয়ার খবর জানিয়েছে।

ফেসবুক পেজের নাম দেওয়া হয়েছে উই ফাউন্ড মেলিসা। ফেসবুক পেজে লেখা হয়েছে টেক্সাসে মেলিসার অপহরণ একটি অত্যন্ত পুরনো অপহরণের ঘটনা। হাইস্মিথের পরিবার চেয়েছিল তাদের মেয়ে মেলিসার অপহরণের ঘটনা যত বেশি সম্ভব মানুষকে জানাতে। যতক্ষণ না সঠিক লোকের কাছে খবরটি না পৌঁছচ্ছে,ততদিন ফেসবুকে তার প্রচার চালিয়ে যাওয়া হবে। একান্ন বছর আগে তাঁর শিশুকন্যাকে দেখাশোনার জন্য কাগজে বিজ্ঞাপন দিয়েছিলেন বেবি সিটারের জন্য। কারণ তিনি চাকরি করতেন। বিজ্ঞাপন দেওয়ার পর পেয়ে গিয়েছিলেন একজন বেবি সিটার। সেই বেবি সিটার চুরি করেছিল মেলিসাকে। মেয়ে চুরি যাওয়ার কথা কিছুতেই ভুলতে পারেনি বাড়ির লোকজন। দশকের পর দশক ধরে উধাও থাকার পর প্রতিবছর তাঁর জন্মদিনে পার্টি দিতো মেলিসার পরিবার।

এবারের নভেম্বরেও ঘটা করে জন্মদিন পালন করা হয়েছিল নিখোঁজ মেয়ের। আর সেদিনই ঘটে গিয়েছিল অত্যাশ্চর্য ঘটনা। মেলিসার ডিএনএ ম্যাচ হওয়ার কথা জানতে পেরেছিল পরিবার। এ বছর সেপ্টেম্বর মাসে মেলিসার পরিবার খবর পায় তাদের চুরি হওয়া মেয়ে চার্লস্টনে রয়েছে, যা এগারোশ মাইল দূরে। পরিবার ডিএনএ পরীক্ষার ফল, জন্মদাগ ও তাঁর জন্মদিন সম্পর্কে নিশ্চিত হয়ে মেলিসার মা নিশ্চিত হন এ-ই হচ্ছে তাঁর চুরি হওয়া মেয়ে। একান্ন বছর পর তাঁকে ফিরে পেয়ে পরিবারে খুশির বন্যা বয়ে যায়। কান্নায় ভেঙে পড়েন বোন। বলেন, তাঁর বোনকে পাশে পেয়ে তিনি কান্না থামাতে পারছে না। ঘটনা হল মেলিসা অপহৃত হওয়ার পর অনেকেই অভিযোগ করেছিলেন তাঁর মা-ই তাকে খুন করেছেন। নিয়তির কী পরিহাস, তাঁর কাছেই একান্ন বছর পরে ফিরে এল চুরি যাওয়া মেয়ে।

You may also like