America: বন্দুকবাজের হামলা আমেরিকায়, নিহত ৬৫ বছরের বৃদ্ধা সহ ৬

83
America: বন্দুকবাজের হামলা আমেরিকায়, নিহত ৬৫ বছরের বৃদ্ধা সহ ৬

মহানগর ডেস্ক: ফের বন্দুকবাজের হামলা আমেরিকায় (America)। প্রাণ হারালেন ৬ জন। যাদের মধ্যে রয়েছেন ৬৫ বছরের এক বৃদ্ধাও। পুলিশ সূত্রে, ‘আচমকাই সেন্ট্রাল মেক্সিকোয় (Mexico) ব্যারন কমিউনিটিতে হামলা চালিয়েছে বন্দুকবাজরা। ৩ জন কিশোরী ও ২ জন কিশোর সহ প্রাণ গিয়েছে ৬৫ বছরের এক বৃদ্ধারও’।

প্রসঙ্গে, গুয়ানাজুয়াতো প্রদেশের মেয়র সিজার প্রিয়েতো দুঃখ প্রকাশ করেছেন। বলেছেন, ‘কয়েক ঘন্টা আগে দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে গিয়েছে। হামলায় প্রাণ হারিয়েছেন ৬ জন। বিগত দিনে বন্দুকবাজের হামলা বেড়ে গিয়েছে আমেরিকায়।কখনও স্কুলে ঢুকে শিশুদের উপর গুলি চালাচ্ছে হামলাকারীরা। আবার কখনও রাস্তায় নিরস্ত্র জনতার দিকে তাক করে গুলি চালাচ্ছে বন্দুকবাজরা। যার ফলে বন্দুক কেনার নীতিকে নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন: আলিপুরদুয়ারে তৈরি হবে হোম ট্যুরিজম: মমতা বন্দ্যোপাধ্যায়

এই ধরনের ঘটনা বাড়তে থাকায় অনেকেই প্রশ্ন তুলেছেন, সাবালক হলে কি বন্ধু কেনার অধিকার রয়েছে মার্কিন নাগরিকদের? রীতিমতো চাপ বেড়েছে বাইডেন প্রশাসনের উপর। সেইসঙ্গে দেশজুড়ে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে কড়া আইন আনার দাবি উঠেছে। কিন্তু তাতেও থামছেনা হামলা। তা পরিষ্কার হয়েছে এদিনের ঘটনায়। সম্প্রতি সংখ্যালঘু নির্যাতন নিয়ে ভারতকে খোঁচা মেরে ছিল আমেরিকা। পরিবর্তে বন্দুকবাজের হামলা নিয়ে আক্রমণ করেছে নয়াদিল্লিও।

কিছু দিন আগে আমেরিকার টেক্সাসে একটি স্কুলে বন্দুকবাজের হামলায় মৃত্যু হয়েছে ১৯ জন পড়ুয়ার। সেদিন প্রায় ৬০০ জন পড়ুয়ার এলিমেন্টারি স্কুলের ওই ঘটনা কাঁপিয়েছিল গোটা দেশকে। আঙুল ওঠে প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের দিকে। ওই হামলার পরও আরও বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত নতুন কোনও পদক্ষেপ নেয়নি বাইডেন প্রশাসন। তার আগে এদিন আবার বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা।