অজয় মিশ্রকে মন্ত্রীর পদ থেকে এখনই বরখাস্ত করা হোক, দাবি বিজেপি নেতার

11

মহানগর ডেস্ক: বিজেপি নেতা রাম ইকবাল সিং বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রকে লখিমপুর খেরির ঘটনার পিছনে দায়ী করেছেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তাঁকে বরখাস্ত করতে দাবি জানিয়েছেন। তিনি বলেন, ‘মন্ত্রীকে বরখাস্ত না করার জন্য প্রধানমন্ত্রীকে নিয়েও প্রশ্ন উঠছে।’ তাঁর অভিযোগ, লখিমপুর খেরির সহিংসতামূলক ঘটনার পিছনে মিশ্রের হাত ছিল। তাঁর “হুমকিমূলক বিবৃতি” আগুনে হিসাবে কাজ করছে।

বিজেপির রাজ্য কার্যনির্বাহী সদস্য রাম ইকবাল সিং সাংবাদিকদের জানান, “অজয় মিশ্রর উচিত ছিল কৃষকদের কাছে ক্ষমা চাওয়া। কিন্তু তিনি তা না করে, কেবল তাঁর ছেলেকে রক্ষা করার চেষ্টা করেছিলেন। তিনি এই ঘটনায় এখনও দু:খ প্রকাশ করেননি। এই ঘটনা মানবতার উপর আঘাত।”

তিনি আরও বলেন, “তার ছেলে কৃষকদের তার গাড়ির নিচে পিষে হত্যা করেছে। সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে তাঁকে গ্রেফতার করা হয়েছিল, কিন্তু তিনি আজও মন্ত্রী চেয়ারে বসে আছেন। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উচিত অবিলম্বে তাঁকে বরখাস্ত করা”।

এক প্রশ্নের জবাবে রাম ইকবাল সিং বলেন, ‘লখিমপুরের ঘটনা এবং গোরক্ষপুরের ব্যবসায়ী হত্যা মামলায় বিজেপি সরকারের ভাবমূর্তিকে “কলঙ্কিত” করেছে। লখিমপুরের ঘটনায় বিজেপি কর্মীদেরও হত্যা করা হয়েছে এবং সরকারেরও উচিত তাদের যত্ন নেওয়া। এই ঘটনায় সরকারের নির্লজ্জতার কারণে রাজ্য জুড়ে কর্মীরা ক্ষুব্ধ হয়ে আছেন। কৃষকদের মতো সরকারেরও উচিত মৃত শ্রমিকদের আত্মীয়দের আর্থিক সহায়তা এবং তাদের পরিবারের সদস্যদের চাকরি দেওয়া।’ এই বিজেপি নেতা মূলত তাঁর বক্তব্যের মধ্যে দিয়ে সরকারের সমালোচনা করছেন।