Home Featured AKHIL GIRI : রাষ্ট্রপতির রূপ নিয়ে বিতর্কিত মন্তব্য অখিল গিরির

AKHIL GIRI : রাষ্ট্রপতির রূপ নিয়ে বিতর্কিত মন্তব্য অখিল গিরির

by Silpika Chatterjee
akhil giri, nandigram,

মহানগর ডেস্কঃ রাষ্ট্রপতি দ্রৌপদী মুরমু সম্পর্কে অবমাননাকর মন্তব্যের অভিযোগ উঠল রাজ্যের মন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে। বিষয়টা নিয়ে রাজনৈতিক বিতর্ক তুঙ্গে। এই বিতর্ক নিয়ে ইতিমধ্যেই সাফাই দিয়েছেন অখিল গিরি।

নন্দীগ্রামে শহিদ স্মরণ মঞ্চ পোড়ানোকে কেন্দ্র করে শুক্রবার উত্তপ্ত হয়ে উঠেছিল নন্দীগ্রাম। সেই ঘটনার পরেই শুক্রবার বিকেলে নন্দীগ্রামে প্রতিবাদ জানাতে উপস্থিত হয়েছিলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি সহ মন্ত্রী শশী পাঁজা, কুণাল ঘোষ, শিউলি সাহার মত তৃণমূলের শীর্ষস্থানীয় নেতৃত্বরা। অখিল গিরি এদিন রাষ্ট্রপতি দ্রৌপদী মুরমুর বাহ্যিক রূপ নিয়ে মন্তব্য করেন। এদিন অখিল গিরি বলেন, ‘রাষ্ট্রপতির চেয়ারকে সম্মান করি । কিন্তু তোমার রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা?’ অখিল গিরির এই মন্তব্যের পরেই শুরু হয়েছে বিতর্ক। টুইটারে তাঁর এই মন্তব্য নিয়ে বিতর্কের ঝড় বিজেপি মহলে।

বিতর্ক দানা বাঁধতেই তা নিয়ে মন্তব্য করলেন অখিল গিরি। তিনি অভিযোগ করেন, গত তিন মাস ধরে শুভেন্দু অধিকারী তাঁর সম্পর্কে কটূক্তি করেন। তিনি হাফপ্যান্ট মন্ত্রী বলে কটাক্ষ করেন অখিল গিরিকে এমনই অভিযোগ। এমনকি অখিল গিরিকে দেখতে কাকের মতও বলেন শুভেন্দু। তাই অখিল গিরির দাবি, দীর্ঘদিন ধরে এই সমস্ত কথা শুনতে শুনতে তাঁর মনে ক্রোধ জন্মেছিল। সেই ক্রোধ থেকেই তিনি রাষ্ট্রপতিকে দেখা নিয়ে এরকম মন্তব্য করেন বলে জানান অখিল গিরি।

একইসঙ্গে অখিল গিরির দাবি, রাষ্ট্রপতি সংবিধানের প্রধান। তাঁকে কোনওরকম অসম্মান করাই হয়নি। তাঁর প্রতি অগাধ শ্রদ্ধা রয়েছে বলে জানান অখিল গিরি। পাশাপাশি তিনি এও জানান, সাংবিধানিক প্রধানকে কখনও কটাক্ষ করা যায়না।

অভিযোগ উঠছিল, অখিল গিরির এই মন্তব্যে আদিবাসী সমাজকে অসম্মান করা হয়েছে। এই প্রসঙ্গে তাঁর দাবি, শুভেন্দু তাঁকে কাকের মত দেখতে বলে কটাক্ষ করেন। তাঁদেরও তো একটা সমাজ রয়েছে। তার মানে তো এই নয় সেই সম্প্রদায়কে অসম্মান করা হচ্ছে। পাশাপাশি তিনি জানান, একই দাবিতে বাংলার মুখ্যমন্ত্রীকে নিয়ে শুভেন্দু অধিকারীর খারাপ মন্তব্যতে গোটা মহিলা সমাজকেই অসম্মান করা হয়। কারণ মুখ্যমন্ত্রী নিজেও মহিলা।

You may also like