Karti Chidambaram: ‘সমস্ত অভিযোগ ফালতু’, বেআইনি ভিসা মামলায় CBI-এর মুখোমুখি চিদম্বরমের ছেলে

46
Karti Chidambaram: 'সমস্ত অভিযোগ ফালতু', বেআইনি ভিসা মামলায় CBI-এর মুখোমুখি চিদম্বরমের ছেলে

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার সকাল থেকে সিবিআইয়ের (CBI) জিজ্ঞাসাবাদের মুখোমুখি পি চিদম্বরমের (P Chidambaram) ছেলে তথা কংগ্রেস সাংসদ কার্তি চিদম্বরম (Karti Chidambaram)। বেআইনি ভিসা মামলায় আরও বিপাকে জড়িয়ে পড়ছেন সাংসদ। তাঁর বিরুদ্ধে অভিযোগ এসেছে, টাকার বিনিময়ে চিনা নাগরিকদের ভিসা দিয়েছেন তিনি। যার পর তাঁকে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই মতো সকালে সিবিআই দফতরে উপস্থিত হয়েছেন তিনি।

সিবিআই সূত্র অনুযায়ী, ৫০ লক্ষ টাকার বিনিময়ে ২৫০ জন চিনা নাগরিককে বেআইনিভাবে ভিসা পাইয়ে দিয়েছেন কার্তি চিদম্বরম। যার জেরে গত সপ্তাহে দিল্লি, মুম্বই, চেন্নাই ও তামিলনাড়ুতে চিদম্বরমের বাড়ি ও কার্যালয়ে তল্লাশি চালিয়েছে তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এমনকি তাঁর ঘনিষ্ঠ বন্ধু এবং সহযোগী এস ভাস্কররামনকে ইতিমধ্যেই এই মামলায় গ্রেফতার করা হয়েছে। সূত্র অনুযায়ী, ভাস্কররামনের দেওয়া তথ্যের ভিত্তিতেই তলব করা হয়েছে চিদম্বরমের ছেলেকে।

আরও পড়ুন: ফের জঙ্গি হামলায় রক্তাক্ত কাশ্মীর, প্রাণ হারালেন অভিনেত্রী

যদিওবা কংগ্রেস সাংসদের কথায়, এই ধরনের কোনও ঘটনার সঙ্গে তিনি জড়িত নন। সিবিআই দফতরে হাজিরা দিতে গিয়ে তিনি বলেন, “আমি জীবনে একজন চিনা নাগরিককেও ভিসা পাইয়ে দিতে সাহায্য করিনি। আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে সমস্ত মিথ্যে”। তাঁর দাবি, যা অভিযোগ তাঁর বিরুদ্ধে করা হয়েছে তা সমস্তটাই ভুয়ো এবং ফালতু। তাঁর কথায়, রাজনৈতিকভাবে তাঁকে হেনস্থা করা হচ্ছে।

উল্লেখ্য, পি চিদম্বরম এবং কার্তি চিদম্বরম দুজনেই আগে গ্রেফতার হয়েছিলেন। ২০১৭-তে কার্তির বিরুদ্ধে সিবিআই আর্থিক মামলা দায়ের করে। ইডি অর্থ নয়ছয়ের মামলায় তদন্ত করে। ২০১৮-তে তাঁকে গ্রেফতার করা হয়। তারপর তিনি জামিনে মুক্তি পেয়েছিলেন। এবার ফের আবার সিবিআই দফতরে হাজির হয়েছেন তিনি।