হাইকোর্টের নির্দেশ মেনে গণনায় নেওয়া হবে কোভিড সতর্কতার সব ব্যবস্থা

8
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: করোনা সংক্রমণ সতর্কতায় নির্বাচন কমিশন আগামী দুই তারিখে ভোট গণনায় কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে সব ধরনের সতর্কতা বিধি মেনে চলার সিদ্ধান্ত নিয়েছে। অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু আজ কলকাতায় বলেন, বাকি তিন দফার নির্বাচন-সহ গণনায় সব কিছু সতর্কতা মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। গণনাকেন্দ্রগুলিতে জীবাণুনাশক স্প্রে করার পাশাপাশি গণনা কর্মীদের মাস্ক, ফেস শিল্ড, স্যানিটাইজার দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন। গণনার টেবিলের মধ্যে দূরত্ব বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গণনাকেন্দ্রে কী ধরনের সতর্কতা নেওয়া হবে, সেই নিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব আজ সব জেলার জেলাশাসক ও রিটার্নিং আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন। সেখানে তিনি সবাইকে আদালতের নির্দেশ মেনে চলার নির্দেশ দিয়েছেন।

অন্যদিকে, সপ্তম ও অষ্টম দফার ভোট একসঙ্গে করার দাবিতে আজ ফের কলকাতায় মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাবের সঙ্গে দেখা করে তৃণমূলের একটি প্রতিনিধি দল। আরিজ আফতাবের সঙ্গে দেখা করার পর প্রতিনিধি দলের সদস্য লোকসভার সাংসদ প্রতিমা মণ্ডল বলেন, সাধারণ মানুষ এবং ভোটকর্মীদের জীবনের সুরক্ষা নিয়ে চিন্তিত মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সংক্রমণ মোকাবিলায় তিনি একাধিক পদক্ষেপ করেছেন। আমরা আবার শেষ দুটি পর্যায়ের ভোট একসঙ্গে নেওয়ার জন্য মুখ্য নির্বাচন আধিকারিকের কাছে আবেদন জানিয়েছি। অন্যদিকে, আগামী ১৩ মে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের ভোট হবে। সেই দিন ইদ হওয়ার সম্ভাবনা আছে। তাই ইদের কথা মাথায় রেখে ওই দুই কেন্দ্রে ভোটের দিন বদল নিয়ে সিদ্ধান্ত পুনরায় বিবেচনা করার অনুরোধ জানানো হয়েছে কমিশনের কাছে।