America: নজিরবিহীন ঘটনা, টেক্সাসের স্কুলে বন্দুকবাজের হামলায় মৃত্যু ১৯ শিশু-সহ ২১ জন

106
America: নজিরবিহীন ঘটনা, টেক্সাসের স্কুলে বন্দুকবাজের হামলায় মৃত্যু ১৯ শিশু-সহ ২১ জন
নরকীয় হত্যাকাণ্ডের নজির গড়ল মার্কিন মুলুক

মহানগর ডেস্ক: নরকীয় হত্যাকাণ্ডের নজির গড়ল মার্কিন (America) মুলুক। আমেরিকার টেক্সাসের (Texas) এলিমেন্টারি স্কুলে ঢুকে বেপরোয়াভাবে গুলি (Fire) চালাল এক তরুণ বন্দুকবাজ। আর সেই গুলিতেই ভয়াবহভাবে প্রাণ হারিয়েছে (Death) ১৯ জন শিশু সহ আরও ২ ব্যাক্তি। ঘটনার নিন্দা শুরু হয়েছে গোটা বিশ্ব জুড়ে। আমেরিকার ইতিহাসে এই প্রথম এই রকম নরকীয় ঘটনার সাক্ষী হল এই শহর।

আমেরিকার টেক্সাসের এলিমেন্টারি স্কুলে ঢুকে এক ১৮ বছর বয়স্ক তরুণ বন্দুকবাজ বেপরোয়াভাবে গুলি চালাতে শুরু করে। আর সেই গুলিতেই প্রাণ হারিয়েছে ১৯ জন শিশু। খুদেদের প্রত্যেকেই প্রথম থেকে তৃতীয় শ্রেণীর পড়ুয়া ছিল। মৃত প্রত্যেকের বয়স ৭ থেকে ১০ বছরের মধ্যে। এছাড়াও গুলিতে নিহত হয়েছেন স্কুলের আরও ২ কর্মী।

আরও পড়ুন: বাংলার মুকুটে নয়া পালক, মহিলা কর্মসংস্থানে শীর্ষে রাজ্য

জানা গিয়েছে, ওই বন্দুকবাজ হাতে রাইফেল এবং হ্যান্ডগান নিয়ে ঢুকে এলোপাতাড়িভাবে স্কুলের ভিতরে গুলি চালাতে থাকে। তরুণ ওই বন্দুকধারী যুবকের নাম সালভাদর রামোস। ঘটনার খবর পাওয়া মাত্রই ছুটে যায় পুলিশের দল। সেখানে পুলিশের সঙ্গে গুলির লড়াই শুরু হয় বন্দুকধারী যুবকের। আর সেখানেই পুলিশের গুলিতে নিহত হয়ে মৃত্যু হয় ওই যুবকের।

America: নজিরবিহীন ঘটনা, টেক্সাসের স্কুলে বন্দুকবাজের হামলায় মৃত্যু ১৯ শিশু-সহ ২১ জন
নজিরবিহীন ঘটনা টেক্সাসের স্কুলে

এই ঘটনাকে কেন্দ্র করে ওই দেশে রাষ্ট্রপ্রধানরা নিন্দা জ্ঞাপন করেছেন। টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। শোক প্রকাশ করেছেন মৃত শিশুটির পরিবারের প্রতি। এই ঘটনার পরিপ্রেক্ষিতে, আমেরিকার হোয়াইট হাউসের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে আগামী ২৮ মে পর্যন্ত দেশের জাতীয় পতাকা অর্ধনমিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমেরিকার সংবাদমাধ্যমের তরফ থেকে এই ঘটনাকে মার্কিন মুলুকের ইতিহাসে প্রথমবার নজিরবিহীন ঘটনা বলে উল্লেখ করা হয়েছে।