Andhrapradesh: ‘এটা অন্ধ্রপ্রদেশ নাকি পাকিস্তান!’, জিন্নাহ টাওয়ারের নাম পরিবর্তনের দাবি বিজেপির

109
Andhrapradesh: 'এটা অন্ধ্রপ্রদেশ নাকি পাকিস্তান!', জিন্নাহ টাওয়ারের নাম পরিবর্তনের দাবি বিজেপির

মহানগর ডেস্ক: গতকাল অর্থাৎ মঙ্গলবার অন্ধ্রপ্রদেশের (Andhrapradesh)গুন্টুর (Guntur)শহরের জিন্নাহ টাওয়ারের ( Jinnah Tower)নাম পরিবর্তন করার দাবি তুলে মিছিল করে বিজেপি। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের ( Dr. A P J Abdul Kalam) নামে নামকরণ করার দাবিতে এদিন বিক্ষোভ করার গেরুয়া শিবিরের জাতীয় সম্পাদক সুনীল দেওধর ( Sunil Deodhar) এবং কর্মী সহ বেশ কয়েকজন বিজেপি নেতাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছিল।

দলের যুব শাখার একটি বৈঠকের পর, বিজেপি নেতা ও কর্মীরা জিন্নাহ টাওয়ারে একটি বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলেও পুলিশ তা ব্যর্থ করে এবং তাঁদের আটক করে।

 

গত কয়েক মাস ধরে, বিজেপি এবং অন্যান্য হিন্দু সংগঠনগুলি ঐতিহাসিক জিন্নাহ টাওয়ারের নাম পরিবর্তনের দাবি জানিয়ে আসছে কিন্তু ওয়াইএস জগন মোহন রেড্ডির সরকার তাতে কর্ণপাত করেনি।

মঙ্গলবার ওই রাজ্যের বিজেপির সহ ইনচার্জ সুনীল দেওধর ওই প্রতিবাদের নেতৃত্ব দিয়েছিলেন। জিন্নাহ টাওয়ারের নাম পরিবর্তন করে “এপিজে আবদুল কালাম টাওয়ার” করার দাবি জানিয়েছে বিজেপি।

বিজেপির রাজ্যসভার সদস্য জিভিএল নরসিমা রাও তাঁর দলের নেতাদের বিরুদ্ধে পুলিশি অত্যাচার এবং তাঁদের আটক করার বিরুদ্ধে সরব হয়েছেন। এই ঘটনার পরই তিনি একটি টুইটে লিখেছেন ,” আমার খুব অবাক লাগে যে আমরা আদৌ অন্ধ্রপ্রদেশে থাকি নাকি পাকিস্তানে!” অন্যদিকে রাজ্য বিজেপির সভাপতি সোমু বীররাজু বলেছেন যে কেবল তাদের দলই নয়, জনগণও টাওয়ারটির নাম পরিবর্তনের দাবি করেছে।