ঘোষিত হল তৃণমূলের সাংগঠনিক নির্বাচনের দিনক্ষণ, মমতা – অভিষেকের পদে হবে না ভোট

9

মহানগর ডেস্ক: মঙ্গলবার ঘোষণা করা হল তৃণমূলে সাংগঠনিক ভোটের দিন। মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানালেন, আগামী ২ ফেব্রুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে হতে চলেছে এই নির্বাচন। এক্ষেত্রে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদে হবে না কোনও ভোট।

এদিন পার্থ বাবু সাংবাদিক বৈঠক করে জানান, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প এখনও দলে নেই। আর তিনিই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সাধারণ সম্পাদক করেছেন। তাই এবার নির্বাচন হবে বাকি পদের জন্য হবে। নির্বাচনের দিন ঠিক করা হয়েছে আগামী ২ ফেব্রুয়ারি। সমস্তটাই সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং সুব্রত বক্সীর কথা মতই স্থির করা হয়েছে।’

তবে এই নির্বাচনের ভোটার কারা? সে বিষয়ে এখনও ঠিক করা হয়নি। তার তালিকা প্রস্তুতের কাজ চলছে, ২৫ জানুয়ারির মধ্যে চূড়ান্ত তালিকা ঘোষিত হবে, এমনটাই জানালেন মহাসচিব। নেতাজি ইনডোর স্টেডিয়ামে হবে নির্বাচন। এই নির্বাচনের জন্য পার্থ চট্টোপাধ্যায়কে রিটার্নিং অফিসার হিসাবে নিয়োগ করেছে।

প্রসঙ্গত, গত পাঁচ বছর পরপর হয় দলের সংগঠনে নির্বাচন। এর আগে ২০১৭ সালে হয়েছিল ভোট। তারপর আবার পাঁচটা বছর পেরিয়ে গিয়েছে। তাই এবার ২০২২ সালে হতে চলেছে ভোট।