Nupur Sharma : কলকাতার দশম থানায় নূপুর শর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের, ২৫ জুন হাজিরা

103

মহানগর ডেস্ক: পশ্চিমবঙ্গের আরও এক থানায় নূপুর শর্মার (Nupur Sharma) বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি ভঙ্গের অভিযোগে বিজেপির বহিষ্কৃত নেত্রীকে তলব করেছে আমহার্স্ট স্ট্রিট থানার পুলিশ। আগামী ২৫ জুন তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে।

নূপুর শর্মার বিরুদ্ধে এর আগেও রাজ্যের একাধিক থানায় অভিযোগ জমা পড়েছে। আমহার্স্ট স্ট্রিট থানা নবতম সংযোজন। এর আগে নারকেলডাঙা থানা, বেহালা থানা, জোড়াসাঁকো থানা ও বন্দর এলাকার একাধিক থানায় এফআইআর দায়ের করা হয়েছে। ডেকে পাঠিয়েছিল নারকেলডাঙা থানা। যদিও তিনি আসেননি। চার সপ্তাহ সময় চেয়েছেন।

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে দেশ জুড়ে বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছিল। বাদ যায়নি বাংলায়। প্রশাসনের সতর্কবাণী সত্বেও রাজ্যের বিভিন্ন প্রান্তে বেড়েছিল উত্তেজনা। চলতি মাসের মাঝামাঝি সময়ে হাওড়ার একাধিক এলাকায় দেখা গিয়েছিল বিক্ষোভ প্রদর্শন।

হজরত মহম্মদকে নিয়ে করা বিতর্কিত মন্তব্যের জন্য আন্তর্জাতিক ক্ষেত্রে চাপে পড়েছিল ভারত। কেন্দ্র সরকারের ওপরের চাপ বেড়েছিল। সেই সঙ্গে ভারতীয় জনতা পার্টির সমালোচনায় অনেকেই মুখর হয়েছিলেন। নূপুর শর্মার বিরুদ্ধে যেমন বিক্ষোভ দেখানো হয়েছে, তেমনই তাঁর পাশেও দাঁড়িয়েছেন অনেকে। আপাতত বিক্ষোভের সেই আঁচ এখন অনেকটাই কমেছে। তবে এখনও যে নিভে যায়নি সেটা আমহার্স্ট স্ট্রিট থানার খবর থেকে বোঝা যাচ্ছে