পঞ্চমবারের জন্য সিবিআই তলব এড়িয়ে গেলেন অনুব্রত, ভর্তি হলেন SSKM হাসপাতালে

71

মহানগর ডেস্ক: পঞ্চম বার ডাকা হয়েছিল তাকে। আজ নিজাম প্যালেসে সিবিআই এর কাছে হাজিরা দেওয়ার কথা ছিল অনুব্রত মণ্ডলের। গরু পাচার কাণ্ডে তাকে জিজ্ঞাসাবাদ করার কথা ছিল সিবিআইয়ের। কিন্তু নিজাম প্যালেসে না গিয়ে কেষ্ট দা ঢুকলেন এসএসকেএম-এ! ফের একবার ভয় পেয়ে গেলেন তিনি! কারণ তিনি পাননি ডিভিশন বেঞ্চের রক্ষাকবচ। খারিজ করে দেওয়া হয়েছে। তাঁকে নির্দেশ দেওয়া হয়েছিল সিবিআই এর কাছে হাজিরা দেওয়ার জন্য। কিন্তু তা আর হল কই। SSKM এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি হয়েছেন তিনি। মঙ্গলবার রাতে বীরভূম থেকে গাড়িতে কলকাতার উদ্দেশে রওনা দেন অনুব্রত। তখন থেকেই মনে করা হচ্ছিল, তিনি কি সিবিআই-এর মুখোমুখি হতে আসছেন? সিবিআই-ও প্রস্তুতি নিয়ে রেখেছিল। কেষ্টর জন্য প্রশ্নপত্রও ঠিক করে রেখেছিলেন তদন্তকারীরা। এমনকি সকালে নিজাম প্যালেসে পৌঁছে যান সিবিআই-এর জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তব।

কিন্তু কই অনুব্রত মণ্ডল? মঙ্গলবারই অনুব্রত মণ্ডলের আইনজীবী জানিয়েছিলেন, তাঁর মক্কেল বুধবার যেতে পারেন নিজাম প্যালেসে। যেহেতু হাইকোর্টের দুটি বেঞ্চেই অনুব্রতর রক্ষাকবচের আর্জি খারিজ হয়ে যায়, তাই প্রশ্ন উঠছিল, তবে কি তিনি উচ্চতর আদালতের দ্বারস্থ হচ্ছেন? অনুব্রতর আইনজীবী জানিয়ে দেন, এখনই তাঁরা উচ্চ আদালতের দ্বারস্থ হচ্ছেন না।

১১ টার সময়ে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার কথা ছিল অনুব্রত মণ্ডলের। তার কিছু সময় আগেই নিউটাউনের ফ্ল্যাট থেকে গাড়ি নিয়ে বের হন অনুব্রত। কালো রঙের এক্সইউভি গাড়িতে রওনা দেন তিনি। সংবাদমাধ্যমও অনুসরণ করতে থাকে তাঁর কনভয়। টান টান উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়। প্রশ্ন তখনও ছিল, তিনি কি আদৌ নিজাম প্যালেসে যাচ্ছেন? অনুব্রতর কনভয় মা ফ্লাইওভার ধরা পর্যন্তও সেই জল্পনা জিইয়ে ছিল। তারপরই আচমকাই পার্কসার্কাসের দিকে না গিয়ে কনভয় ঘুরিয়ে নেন অনুব্রত।

বেলা ১১.২৭ মিনিট। অনুব্রত মণ্ডলের কালো রঙের এক্সইউভি গাড়ি ঢোকে এসএসকেএম হাসপাতালে। সমস্ত জল্পনার যবনিকা পতন হয় সেখানেই। অর্থাৎ পঞ্চমবারও সিবিআই হাজিরা এড়ালেন অনুব্রত। এবার প্রশ্ন উঠছে কি পদক্ষেপ নিতে চলেছে সিবিআই?