Home Top Stories Anubrata Mandal: বোলপুর পুরসভার অনুদান মামলায় স্বস্তি অনুব্রত মণ্ডলের, খারিজ CBI তদন্তের আবেদন

Anubrata Mandal: বোলপুর পুরসভার অনুদান মামলায় স্বস্তি অনুব্রত মণ্ডলের, খারিজ CBI তদন্তের আবেদন

by Tiyasha Ghosh

মহানগর ডেস্ক: গরু পাচার মামলায় ইতিমধ্যেই জেলে রয়েছে অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। এরই মধ্যে নতুন একটি মামলায় নাম জড়ায় বীরভূমের বেতাজ বাদশার। অভিযোগ, বোলপুর পুরসভার চেয়ারপারসন পর্না ঘোষ এবং তাঁর স্বামী সুদীপ্ত ঘোষ টাকা না নিয়ে কোনও বাড়ি তৈরির প্ল্যানের কাগজ দিতেন না। আর এই অভিযোগেই নাম জড়ায় অনুব্রত মণ্ডলেরও। আর এই ঘটনায় সিবিআই (CBI) তদন্তের দাবি জানানো হয়েছিল। কিন্তু এই দিন এই মামলা আদালতে (Calcutta High Court) উঠলে খারিজ হয়ে যায় সিবিআই তদন্তের দাবি। কারণ বোলপুর পুরসভার তরফ থেকে জানানো হয়, বাড়ির প্ল্যান সংক্রান্ত যে সকল কাজের জন্য টাকা-পয়সা নেওয়া হয়েছিল, সমস্তটাই নথিভুক্ত করা রয়েছে পুরসভার অফিসে। এখানে বেআইনিভাবে কোনও কাজ হয়নি।

বুধবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হয়। সেখানে বিচারপতি স্পষ্ট জানিয়ে দেন, বোলপুর পুরসভায় বিল্ডিং প্ল্যান পাশের জন্য অনুদান সংক্রান্ত মামলায় এই মুহূর্তে হস্তক্ষেপ করবে না হাইকোর্ট। কারণ এখনই এই মামলায় সিবিআই তদন্তের কোনও প্রয়োজনীয়তা নেই।

প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, মামলার পক্ষে এই মুহূর্তে পর্যাপ্ত নথি নেই। প্রয়োজন পড়লে আবেদনে মামলাকারীকে নথি দেবেন বোলপুর পুরসভার চেয়ারপার্সন। তারপর প্রয়োজন হলে আবারও আদালতের দ্বারস্থ হতে পারেন মামলাকারী। অর্থাৎ বলা যায়, আপাতত এই মামলায় খানিকের জন্য স্বস্তি পেলেন অনুব্রত মণ্ডল এবং বোলপুর পুরসভার সদস্যরাও।

You may also like

Leave a Comment