Home Featured ANUBRATA MONDAL: ডিএ পেয়ে যাবেন সরকারি কর্মচারীরা, জেল থেকেই পুলিশদের প্রতিশ্রুতি অনুব্রতর

ANUBRATA MONDAL: ডিএ পেয়ে যাবেন সরকারি কর্মচারীরা, জেল থেকেই পুলিশদের প্রতিশ্রুতি অনুব্রতর

by Silpika Chatterjee
anubrata mondal, government sevant, dearness allowance, asansol district hospital, west bengal police

মহানগর ডেস্কঃ গরু পাচার কাণ্ডে ১০০ দিনেরও বেশি সময় ধরে জেল বন্দী অনুব্রত মণ্ডল। জেল বন্দী হয়ে কেশে পাক ধরলেও রাজ্য রাজনীতিতে এখনও তাঁর মেজাজ সেই চিরচেনা। জেল বন্দী অবস্থাতেই পুলিশকে বকেয়া ডিএ মেটানোর প্রতিশ্রুতি দিলেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল।

রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ বকেয়া নিয়ে বিতর্ক বহুদিনের। সাম্প্রতিক সময়ে প্রাপ্য বকেয়া ডিএ নিয়ে হাইকোর্টে মামলা এবং পরবর্তীতে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে রাজ্যের সুপ্রিম কোর্টে দ্বারস্থ হওয়া ইত্যাদিকে ঘিরে রাজ্য রাজনীতি তোলপাড়। কেন্দ্র ও রাজ্যের ডিএ-র বিস্তর ফারাক নিয়ে সরব সরকারি কর্মচারীদের একাংশ। তারই মাঝে ডিএ নিয়ে রাজ্যের পুলিশদের প্রতিশ্রুতি দিলেন অনুব্রত মণ্ডল। তিনি বলেন রাজ্য সরকার তাঁদের বকেয়া ডিএ মিটিয়ে দেবে।

রবিবার বুকে ব্যাথা নিয়ে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয় অনুব্রত মণ্ডলকে। সেইজন্য দীর্ঘ সময় ধরে তাঁর একাধিক শারীরিক পরীক্ষা চলে। সেখানে উপস্থিত পুলিশ কর্মীদের উদ্দেশ্যে বকেয়া ডিএ মেটানো প্রসঙ্গে এমনই প্রতিশ্রুতি দেন তিনি। তাঁর কথা শুনে পুলিশকর্মীদের এদিন মুচকি হাসতেও দেখা যায়।

অনুব্রত মণ্ডলের এই প্রতিশ্রুতি ঘিরে ইতিমধ্যেই রাজনৈতিক প্রেক্ষাপট উত্তপ্ত হয়ে উঠেছে। বর্তমানে দলীয় প্রতিনিধি না থাকা সত্ত্বেও সরকারি প্রতিশ্রুতি দিতে পারেন তিনি তা নিয়েও প্রশ্ন উঠছে। প্রশ্ন তুলছে বিরোধী দলেরই একাংশ।

এই প্রসঙ্গে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, মানুষ যে ওর পাশে নেই তা ভাল করেই বুঝতে পারছেন অনুব্রত। সামনেই পঞ্চায়েত নির্বাচন। তাই পুলিশকে ধরে পঞ্চায়েত নির্বাচন উতরে যাওয়ার চেষ্টা করছেন এমনই দাবি সুজন চক্রবর্তীর। এদিন সুজন চক্রবর্তী অনুব্রতকে পরামর্শ দেন, তিনি জেল থেকে কীভাবে বেরোবেন সেই চিন্তাই তাঁর করা উচিত।

You may also like