Home Entertainment APPLE IPHONE FACTORY: চিনের আই ফোন প্রস্তুতকারী সংস্থা থেকে পালিয়ে গেলেন কর্মীরা

APPLE IPHONE FACTORY: চিনের আই ফোন প্রস্তুতকারী সংস্থা থেকে পালিয়ে গেলেন কর্মীরা

by Silpika Chatterjee
china, iphone factory, worker running away, viral video

মহানগর ডেস্কঃ ফের করোনার প্রকোপ বেড়েছে চিনে। সেই কারণে করোনা সংক্রমণের বিধি নিষেধ আরোপ করা হয়েছে। চিনের আই ফোন প্রস্তুতকারক সংস্থার ক্ষেত্রেও এই বিধি নিষেধের ব্যতিক্রম হয়নি। সেই কারণেই কর্মীদের রাখা হয়েছিল কোয়ারেন্টাইনে। তবে কোয়ারেন্টাইন চলাকালীন ফ্যাক্টরিতে গাদাগাদি করে ছিলেন কর্মীরা। আর সেই নিভৃতবাসের বেড়াজাল ভেঙেই কর্মীরা বেরিয়ে পড়লেন বাইরে। উঁচু পাঁচিলের ঘেরাটোপকে নিমেষে বেপাত্তা করে, সেই পাঁচিল ডিঙিয়েই ফ্যাক্টরির বাইরে বেরিয়ে এলেন কর্মীরা। শুধু বেরিয়ে আসাই নয়, ঊর্ধ্বশ্বাসে নিজের নিজের শহরের উদ্দেশ্যে দৌড় দিলেন কর্মীরা। এদিকে ফ্যাক্টরি থেকে মূল শহরের দুরত্ব ১০০ কিলোমিটার। সেই দূরত্বও কর্মীদের পালানোর ক্ষেত্রে বাধ সাধতে পারেনি মোটেই।

এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে। আর তা নিয়েই শোরগোল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শেষ পর্যন্ত ফ্যাক্টরি কর্তৃপক্ষ কর্মীদের বাড়ি ফিরিয়ে আনতে ব্যবস্থা করে বাসের। পাশাপাশি গাদাগাদি করে থাকার বদলে কেন্দ্রীয়ভাবে যাতে কোয়ারেন্টাইনের ব্যবস্থা রাখা হয়, সেই ব্যাপারেও সংস্থার তরফে উদ্যোগ নেওয়া হয়েছে।

চিনে করোনা সংক্রমণের সংখ্যা বাড়ছে হু হু করে। কিছুদিন আগে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯৭। এদিকে ২৯ অক্টোবর সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ১৬৭ তে। আচমকা এই সংখ্যাবৃদ্ধির কারণে শহরের প্রায় ১ কোটি নাগরিককে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এরই মধ্যে আইফোনের উৎপাদন বন্ধ করা হয়নি একদিনের জন্যও। বন্দী থাকা অবস্থাতেই সেখানকার কর্মীরা ফোনের উৎপাদন প্রক্রিয়ায় অংশ নিতে বাধ্য হয়েছেন। এই ঘটনার পরে আশঙ্কা করা হচ্ছে, অ্যাপেলের উৎপাদন প্রায় ৩০ শতাংশ কম হবে।

You may also like