Prophet Muhammad Row: ‘যথোপযুক্ত ‘শিক্ষা’ দেওয়া হবে দোষীদের’, ইরানকে আশ্বাস ডোভালের

161
Prophet Muhammad Row: 'যথোপযুক্ত 'শিক্ষা' দেওয়া হবে দোষীদের', ইরানকে আশ্বাস ডোভালের

মহানগর ডেস্ক: নবীকে নিয়ে মন্তব্য করে বিপদ আরও বাড়ছে সাসপেন্ডেড বিজেপি (BJP) নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma)। ধর্মীয় বিদ্বেষ মূলক মন্তব্য করার জেরে এফআইআর দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে। এরইমধ্যে বুধবার ইরানের বিদেশমন্ত্রী জানিয়েছেন, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল (Ajit Doval) তাঁকে কথা দিয়েছেন, যাঁরা এই ধরনের মন্তব্য করেছেন তাঁরা যথোপযুক্ত ‘শিক্ষা’ পাবে।

বুধবার ইরানের বিদেশমন্ত্রী এইচ আমির আবদুল্লাইহান বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ বিদেশমন্ত্রী জয়শংকর ও অন্যান্য শীর্ষ নেতৃত্বদের সঙ্গে। এদিন নয়াদিল্লিতে তাঁর কথা হয়েছে অজিত ডোভালের সঙ্গে। যেখানে বিজেপি মুখপাত্রের হজরত মহম্মদকে নিয়ে কুরুচিকর মন্তব্যের বিষয়টি উঠে আসে। ইতিমধ্যেই তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এই পরিস্থিতিতে ইরানের পক্ষ থেকে জানানো হয়েছে, অজিত ডোভাল জানিয়েছেন, প্রশাসন ও সরকার এই পরিস্থিতির মোকাবিলা করতে প্রস্তুত।

আরও পড়ুন: ‘বাংলা ভাগ নিয়ে অযথা দাবি নয়’, রাজ্য নেতৃত্বকে শাসন নাড্ডার

প্রসঙ্গত, বারাণসীতে জ্ঞানবাপী মসজিদ বিতর্ক চলাকালীন একটি টেলিভিশন শোতে হজরত মহম্মদকে নিয়ে কুরুচিকর মন্তব্য করেছিলেন মিসেস শর্মা। যাকে কেন্দ্র করে উত্তরপ্রদেশের কানপুরে সংঘর্ষ বাধে দুই গোষ্ঠীর মধ্যে। অন্যদিকে বিজেপি নেত্রীর সেই মন্তব্যকে সমর্থন জানান নবীন জিন্দাল। তারপরই পরিস্থিতি অশান্ত হয়ে ওঠে‌ ক্ষোভে ফেটে পড়ে ইসলামিক দুনিয়া।

পরিস্থিতি সামাল দিতে বিজেপির পক্ষ থেকে বিবৃতি প্রকাশ করে জানানো হয়, ‘সব ধর্মকে সম্মান চোখে দেখে ভারতীয় জনতা পার্টি। কোনও ধর্ম বা ধর্মীয় ব্যক্তির প্রতি অসম্মানজনক মন্তব্যকে একদমই সায় দেয় না গেরুয়া শিবির। এই ঘটনার তীব্র নিন্দা করছে দল’। তারপর দল থেকে বহিষ্কার করা হয় নূপুর-জিন্দালকে। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। আন্তর্জাতিক আঙিনায় বিপদ বেড়েছে ভারত সরকারের।