তৃণমূলের সঙ্গে যোগসাজশ অর্জুন সিংয়ের! তড়িঘড়ি দিল্লিতে তলব সাংসদকে

95

নিজস্ব প্রতিনিধি: দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে দিল্লি থেকে আলোচনায় ডাক এল অর্জুন সিংএর। বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযুষ গোয়েলের ফোন আসে সাংসদ অর্জুন সিং-এর কাছে। ফের আলোচনার মাধ্যমেই জুট সমস্যার সমাধান চান অর্জুন সিং।

এদিন সাংসদ অর্জুন সিং জানান, ” এইমাত্র কিছুক্ষণ আগে আমার কাছে ফোন আসে। ফোন করেছিলেন মন্ত্রী পীযূষ গোয়েল। মূলত জুট নিয়ে আলোচনার জন্যই বৈঠক ডাকা হয়েছে। আমাকে ফোন উনি বললেন, যত দ্রুত সম্ভব আপনি দিল্লি চলে আসুন।”

পাট নিয়ে বেশ কিছুদিন ধরেই বেসুরো শোনাচ্ছে ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংকে। তিনি বলেছেন, “জুট মিলের শ্রমিক থেকে আজ আমি এই জায়গায় এসেছি। ওঁনাদের স্বার্থই আমার কাছে আগে আমি। একজন অনুভূতিহীন মানুষ। যেখানে দেখব ওঁনাদের স্বার্থ রক্ষা হচ্ছে না, সেখানেই আমি প্রতিবাদ জানাব।” এরই মধ্যে তৃণমূল বিধায়কের সঙ্গে কলসযাত্রায় দেখা গিয়েছিল সাংসদকে। যা নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে অর্জুন সিং-এর দল বদল করার। এমন পরিস্থিতিতে তড়িঘড়ি কেন্দ্রে তরফ থেকে আলোচনার জন্য ডাকা হল অর্জুন সিংকে।

পাট শিল্প নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকের খানিকটা হলেও সমস্যার সমাধান হয়েছে, বলে জানা গিয়েছে। তবে অর্জুন সিংকে কেন ডাকা হয়নি? তা নিয়ে রীতিমতো কেন্দ্রের বিরুদ্ধে ক্ষুব্ধ হয়েছিলেন সাংসদ। তিনি হুঁশিয়ারি দিয়ে ছিলেন, বাংলার মুখ্যমন্ত্রীকে সঙ্গে নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদে নামবেন। এমন পরিস্থিতিতে সাংসদকে দলে ধরে রাখতে মরিয়া কেন্দ্রীয় বিজেপি সরকার। তবে এদিন নিজের দল বদলির সম্ভাবনা গুজব বলে উড়িয়ে দেন সাংসদ নিজে।