তিন লক্ষ টাকার জাল নোট-সহ ধৃত দুই, বাজেয়াপ্ত নোটগুলি সবই দু’হাজারের

6
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, মালদা:  জোড়া সাফল্য পেল মালদার ইংরেজবাজার থানার পুলিশ। গতকাল রাতে ইংরেজবাজারের মধুঘাট ও শোভানগর এলাকায় হানা দিয়ে ৩ লক্ষ টাকার জাল নোট ও দুটি আগ্নেয়াস্ত্র-সহ চারজনকে গ্রেফতার করেছে ইংরেজবাজার থানার পুলিশ। ধৃতদের আজ জেলা আদালতে পেশ করা হয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, গতকাল রাতে নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ইংরেজবাজার থানার পুলিশের একটি দল মধুঘাট এলাকায় হানা দেয়। তথ্য অনুযায়ী দুই যুবককে আটক করে তাদের কাছে তল্লাশি চালাতেই উদ্ধার হয় ৩ লক্ষ টাকার জাল নোট।

উদ্ধার হওয়া সমস্ত নোটগুলি ২ হাজার টাকার। গ্রেফতার করা হয় আবু বক্কার ও ডালু মিয়াঁ নামে দুই যুবককে। ধৃতরা কালিয়াচক এলাকার বাসিন্দা। অন্যদিকে, শোভানগর এলাকায় হানা দিয়ে দুটি আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার করা হয় আনোয়ার শেখ ও ওয়াসিম আক্রম নামে আরও দুই যুবককে। ধৃতদের আজ জেলা আদালতে পাঠিয়েছে পুলিশ।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে এনআইএ-এর হাতে এক জালনোট করবারির পাণ্ডা ধরা পড়ে। ধৃতের নাম এনামুল হক। বৃহস্পতিবার রাতে মালদার বৈষ্ণবনগর থানার মোহনপুর এলাকায় তার বাড়িতে হানা দিয়ে তাকে গ্রেফতার করে এনআইএ। গত কয়েক বছর ধরে ওয়ান্টেড ছিল ওই জালনোট করবারির পাণ্ডা। তার মাথায় ২৫ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছিল। আন্তর্জাতিক জালনোট পাচারকারীদের সঙ্গে জালনোটের কারবার করত ধৃত এনামুল হক। এর আগে কয়েকজন পাচারকারীকে গ্রেফতার করে তাদের কাছ থেকে জালনোট কারবারির পাণ্ডা এনামুল হকের নাম উঠে আসে। এরপর বৈষ্ণবনগর থানার পুলিশ এবং এনআইএ তার খোঁজে তল্লাশি শুরু করে। তারপর আবাএ এদিন জাল নোটের কারবারিরা ধরা পড়ল।