Home Featured ARVIND KEJRIWAL: ‘দিল্লিকে আবর্জনা নগরীতে পরিণত করেছে বিজেপি’ দাবি অরবিন্দ কেজরিওয়ালের

ARVIND KEJRIWAL: ‘দিল্লিকে আবর্জনা নগরীতে পরিণত করেছে বিজেপি’ দাবি অরবিন্দ কেজরিওয়ালের

by Arpita Sardar

মহানগর ডেস্কঃ সামনেই দিল্লির পুর নির্বাচন। আর তার আগেই বিজেপির বিরুদ্ধে সুর চড়ালেন আপ সুপ্রিমো এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রাজধানীকে আবর্জনা স্তূপে পরিণত করা ছাড়া বিজেপি পরিচালিত পুরসভা আর কিছুই করেনি বলে সুর চড়ালেন অরবিন্দ কেজরিওয়াল। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের গাজীপুরের ল্যান্ডফিল সাইট পরিদর্শন করেন। সেখানেই গেরুয়া শিবিরের বিরুদ্ধে সরব হন কেজরিওয়াল। সেইসঙ্গে আসন্ন পুরসভা নির্বাচনে আপকে ভোট দেওয়ার আবেদনও জানান তিনি।

গত ১৫ বছর ধরে দিল্লির পুরসভার মসনদে বিজেপি। তা সত্ত্বেও রাজধানী নগরীর কোনও উন্নয়নের কাজ হয়নি বলেই দাবি করেছেন কেজরিওয়াল। তিনি জানান, দিল্লির সর্বত্র আবর্জনায় ভরে গেছে। সেই আবর্জনার পাহাড় দেখতেই তাঁর গাজীপুরে আসা বলে জানান। যদিও এদিন কেজরিওয়ালের পরিদর্শনের আগে কালো পতাকা নিয়ে বিক্ষোভ দেখায় বিজেপি।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেজরিওয়াল বিজেপি মুখপাত্র সম্বিত পাত্রকে কটাক্ষ করেন। সম্বিত পাত্র নিজেই বিজেপিকে নোংরা দল, আপ পরিষ্কার দল বলতে বাধ্য হবেন বলে দাবি করেন তিনি। আগামী দিনে দিল্লিতে বিজেপি বলে কিছু থাকবে না বলেও ভবিষ্যৎ বাণী করেন তিনি।

অরবিন্দ কেজরিওয়ালের গাজীপুর সফরের সময় স্লোগান ও পাল্টা স্লোগান ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। বিজেপি কর্মীরা দিল্লির মুখ্যমন্ত্রীকে কালো পতাকা দেখানোর পাশাপাশি ‘গো ব্যাক’ স্লোগান দিতে থাকে। পাল্টা স্লোগান দিতে থাকেন আপ কর্মীরাও। এই সময়ে উত্তেজনা তৈরি হয়। পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

You may also like