স্কুল, বিজ্ঞান, মহাকাশ গবেষণা ভারতকে এগিয়ে নিয়ে যাবে, হিন্দু-মুসলিম লড়াই নয়: কেজরিওয়াল

9
kejriwal national news

Highlights

  • হিন্দু-মুসলিম সংঘর্ষ ২১ শতকের ভারতকে এগোবে না
  • দেশের উন্নতিতে প্রয়োজন স্কুল, বৈজ্ঞানিক গবেষণায় সাফল্য
  • সাংবাদিকদের সামনে উন্নয়নের পক্ষে সওয়াল কেজরিওয়ালের

মহানগর ওয়েবডেস্ক: হিন্দু-মুসলিম সংঘর্ষ ২১ শতকের ভারতকে এগিয়ে নিয়ে যেতে পারেব না৷ এর জন্য প্রয়োজন স্কুল, বৈজ্ঞানিক গবেষণায় সাফল্য৷ দিল্লিতে ৮ ফেব্রুয়ারি ভোট৷ আবার তিনি মুখ্যমন্ত্রী হবেন কিনা, তা সময়ই বলবে, তবে তিনি এদিন সাংবাদিকদের সামনে উন্নয়নের পক্ষে সওয়াল করলেন৷ পাশাপাশি বলেন, মানুষের নিত্য প্রয়োজনীয় চাহিদা থেকে নজর ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করছে৷ বিজেপি অপ্রয়োজনীয় ইস্যু খুঁচিয়ে তুলছে৷

শাহিনবাগে গুলি চালানোর ঘটনায় গ্রেফতার হওয়া যুবক কপিল গুজ্জর আপের সদস্য বলে যে দাবি করা হচ্ছে, তা আসলে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র ষড়যন্ত্র বলেই দাবি করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেছেন দিল্লি পুলিশকেও নিজেদের ষড়যন্ত্রে সামিল করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

যেখানে কপিলের পরিবার দাবি করছে, কপিলের সঙ্গে আপের কোনও সম্পর্ক নেই। সেখানে দিল্লি পুলিশ কি করে বলছে কপিল আপ-র সদস্য। তিনি বলেছেন, যে কেউ নির্বাচনের আগে পুলিশকে ব্যবহার করতে পারবেন। আগামী ৮ ফেব্রুয়ারি দিল্লিতে বিধানসভা নির্বাচন। তার আগে বিজেপির বিরুদ্ধে ভোটের স্বার্থে নোংরা রাজনীতি করছে বিজেপি। মঙ্গলবার একটি ছবি প্রকাশ করা হয়েছে যেখানে শাহিনবাগের বন্দুকবাজকে আম আদমি পার্টির নেতাদের সঙ্গে দেখা যাচ্ছে। এই ছবি প্রকাশ করে বিজেপি দাবি করেছে, এই ছবি সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দিল্লিতে যে প্রতিবাদ-বিক্ষোভ হচ্ছে তার নেপথ্যে আছে ক্ষমতাসীন দল আপের মদত।