Sharad Pawar : ‘ আপনি মুখ্যমন্ত্রীর পদ ছাড়লেই তো ল্যাঠা চুকে যায় ‘, বালাসাহেবের ছেলেকে পরামর্শ শরদ পাওয়ারের

144

মহানগর ডেস্ক : উত্তপ্ত মহারাষ্ট্রের রাজনীতি।মহারাষ্ট্রের (maharashtra) মুখ্যমন্ত্রীর বাসভবন থেকে ইতিমধ্যেই জিনিসপত্র সরানোর কাজ শুরু হয়েছে।মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের(Uddhav Thackeray) সঙ্গে ইতিমধ্যেই বৈঠক সেরেছেন শরদ পাওয়ার (Sharad Pawar)। সূত্রের খবর সেখানে পাওয়ার উদ্ধর ঠাকরেকে প্রস্তাব দেন একনাথ শিন্ডেকে (Eknath Shinde)মুখ্যমন্ত্রীর পদে বসানো হোক। এরপর বৈঠক শেষ করে মুখ্যমন্ত্রীর বাসভবন থেকে বেরিয়ে মাতুশ্রীতে যান উদ্ধাব ঠাকরে। তারপরেই তার সব জিনিসপত্র সরানোর কাজ শুরু হয়। যদিও তারপরেও নিজের দাবিতে অনড় একনাথ শিন্ডে। তিনি বলেছেন, শিবসেনা অস্বাভাবিক জাট ছেড়ে বেরিয়ে আসুক।

আরও পড়ুন : এখনই নয় প্রবল বর্ষণ, আজও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা

বুধবার সন্ধ্যায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাসভবন বর্শায় শরদ পাওয়ার এবং উদ্ধব ঠাকরে বৈঠক করেন। সেখানে পাওয়ার উদ্ধবকে মুখ্যমন্ত্রীর পদে একনাথ শিন্ডেকে বসানোর প্রস্তাব দেন। সূত্রের খবর, কংগ্রেসও এই প্রস্তাবে সমর্থন করে। পাশাপাশি মন্ত্রিসভার দফতর অদলবদল করা যায় কিনা তা নিয়েও আলোচনা হয়। বৈঠকে এসসিপি সাংসদ তথা শরদ পাওয়ারের মেয়ে সুপ্রিয়া সুলেও (Supriya Sule) উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে।

বুধবার বিকেলেই নীরবতা ভেঙেছিলেন উদ্ধব। তিনি বলেছিলেন,বিদ্রোহী বিধায়ক এবং শিব সৈনিকরা বললে তিনি মুখ্যমন্ত্রীর পদ ছাড়ার পাশাপাশি শিবসেনার প্রধানের পদ ছাড়তেও তৈরি।ফলে এই মুহূর্তে উদ্ধব ঠাকরের মুখ্যমন্ত্রী পদে ইস্তফার কথা জানা না গেলেও তিনি সেই পথেই বলে মনে করছে রাজনৈতিক মহল। তবে এবার একনাথ মুখ্যমন্ত্রী হন, নাকি সেখানে বিজেপি-শিবসেনেরা সরকার হয় এখন সেটাই দেখার।