Home Featured Rail Accident : ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় অন্তত ১৭ জনের মৃত্যু

Rail Accident : ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় অন্তত ১৭ জনের মৃত্যু

by Anamika Nandi
Rail Accident : ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় অন্তত ১৭ জনের মৃত্যু

মহানগর ডেস্ক: ভয়াবহ ট্রেন দুর্ঘটনা (Rail Accident) ইরানে (Iran)। বুধবার তাবাসের কাছে হঠাৎই একটি যাত্রীবাহী ট্রেনের সাতটি বগির মধ্যে চারটি বগি লাইনচ্যুত হয়ে যায়। ইরানের রাজধানী তেহরানের দক্ষিণ পূর্বে প্রায় ৫৫০ কিলোমিটার দূরে অবস্থিত তাবাস নামের এই শহরটি। সূত্র অনুযায়ী, দুর্ঘটনায় অন্তত পক্ষে মৃত্যু হয়েছে ১৭ জনের কাছাকাছি মানুষের। আহত হয়েছেন ৫০ জন।

জানা গিয়েছে, উদ্ধারকারী দল অ্যাম্বুলেন্স এবং হেলিকপ্টার সহযোগে পৌঁছে গিয়েছে ঘটনাস্থলে। গুরুতর আহতদের ভর্তি করা হয়েছে স্থানীয় হাসপাতালে। মৃতের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। ইরান সরকার সূত্রে, কীভাবে এই দুর্ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখার জন্য উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হবে।

আরও পড়ুন: ‘বিজেপিতেই রয়েছেন মুকুল রায়’, ফের জানিয়ে দিলেন স্পিকার

এর আগে ২০১৬-তে ভয়ঙ্কর রেল বিপর্যয় ঘটে ইরানে। সেই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন প্রায় শতাধিক যাত্রী। এছাড়া গোটা বিশ্বের মধ্যে পথ দুর্ঘটনার জন্য রেকর্ড রয়েছে ইরানে। তথ্য অনুযায়ী, প্রতিবছর জাতীয় সড়ক দুর্ঘটনায় ১৭ হাজার মানুষ নিহত হওয়ার খবর মেলে। এদিন দুর্ঘটনার কবলে পড়েছে একটি যাত্রীবাহী ট্রেন। আশঙ্কা করা হচ্ছে সেখানে ৩৫০ জনের কাছাকাছি যাত্রী ছিল। কীভাবে দুর্ঘটনা ঘটেছে তা নিয়ে তদন্ত করা হবে, বলে জানিয়েছে ইরান সরকার।

You may also like